বিমান থেকে নামার পরই গ্রেপ্তার রন হক সিকদার - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

বিমান থেকে নামার পরই গ্রেপ্তার রন হক সিকদার

নিজস্ব প্রতিবেদক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান থেকে নামার পরই গ্রেপ্তার হয়েছেন সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার। তিনি তার বাবা সিকদার গ্রুপের প্রতিষ্ঠাতা জয়নুল হক সিকদারের মৃত্যুর কারণে ঢাকায় আসেন।

আজ শুক্রবার সকাল ১০টার দিকে তার ফ্লাইট বিমান বন্দরে অবতরণের পরই রন হক সিকদারকে গ্রেপ্তার করা হয়। ডিবির গুলশান বিভাগের উপকমিশনার মশিউর রহমানের নেতৃত্বে একটি দল তাকে গ্রেপ্তার করে। তিনি হত্যাচেষ্টার মামলার আসামি হিসেবে পলাতক ছিলেন।

অতিরিক্ত উপকমিশনার গোলাম সাকলায়েন বলেন, এক্সিম ব্যাংকের করা একটি মামলায় রন হক সিকদারকে গ্রেপ্তার দেখানো হয়েছে। মামলার অপর আসামি রন হক সিকদারের ভাই দিপু হক সিকদার দেশে ফেরেননি। এ কারণে তাকে গ্রেপ্তার করা যায়নি।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপকমিশনার (জনসংযোগ) ইফতেখায়রুল ইসলাম বলেন, ‘আইন অনুযায়ী রন হক সিকদারের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।তাকে আদালতে তোলা হবে।’

গত বছরের ১৯ মে এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে নির্যাতন ও গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় মামলা করে ব্যাংক কর্তৃপক্ষ।

মামলার এজাহারে বলা হয়, গত বছরের ৭ মে রন ও দিপু এক্সিম ব্যাংকের এমডি মুহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মুহাম্মদ ফিরোজ হোসনেকে একটি অ্যাপার্টমেন্টে বন্দী করে রাখেন। তাদের গুলি করে হত্যা করার চেষ্টা করেন এ দুই ভাই।

ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছিল, ব্যাংকটিতে ৫০০ কোটি ঋণ প্রস্তাব করেছিলেন তারা যার বিপরীতে বন্ধকী সম্পত্তি কম ছিল। ব্যাংক থেকে ঋণ অনুমোদন না দেওয়ায় তুলে নিয়ে যাওয়া হয় ওই দুই কর্মকর্তাকে।

মামলা দায়ের হওয়ার পর রোগী সেজে নিজস্ব হেলিকপ্টারে অনুমোদন নিয়েই দেশ ছাড়েন রন ও দিপু সিকদার।

উল্লেখ্য, গত বুধবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সিকদার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান জয়নুল হক সিকদার। এদিন দুপুরে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে তিনি মারা যান।

সিকদার গ্রুপের ব্যাংক ও বীমা, বিদ্যুৎ, ইকনোমিক জোন, এভিয়েশন, আবাসন, স্বাস্থ্যসেবা ও শিক্ষাসহ নানাখাতে ব্যবসা রয়েছে। সিকদার গ্রুপের সহযোগী কোম্পানি হলো পাওয়ার প্যাক পোর্টস, পাওয়ার প্যাক ইকনোমিক জোন, সিকদার ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড, পাওয়ার প্যাক হোল্ডিংস, সিকদার রিয়েল এস্টেট ও মাল্টিপ্লেক্স হোল্ডিংস। জয়নুল হক সিকদার কয়েকটি মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা। ইংরেজি দৈনিক বাংলাদেশ পোস্টের মালিকানা তাদের।

 

Comment here