বিশেষ প্রয়োজনে ব্যাংকাররা বিদেশ যেতে পারবেন: কেন্দ্রীয় ব্যাংক - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বিশেষ প্রয়োজনে ব্যাংকাররা বিদেশ যেতে পারবেন: কেন্দ্রীয় ব্যাংক

ব্যাংকারদের সব ধরনের বিদেশ ভ্রমণ স্থগিত করার একদিন পর আবার নিজ খরচে ব্যক্তিগত বিশেষ প্রয়োজনে বিদেশ ভ্রমণে যেতে পারবেন বলে অনুমতি দিয়েছে বাংলাদেশ ব্যাংক (কেন্দ্রীয় ব্যাংক) ।

সোমবার (২৩ মে) কেন্দ্রীয় ব্যাংকের মহাব্যবস্থাপক মো. আলি আকবর ফরাজীর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, বাংলাদেশের সব তফসিলি ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা হজ পালনে বা জরুরি চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে পারবেন।

এ ছাড়া ব্যাংকে কর্মরত বিদেশি নাগরিকরা নিজ দেশে যেতে পারবেন এবং বিদেশি ব্যাংকের বাংলাদেশ শাখার কর্মকর্তারা ব্যাংকের প্রধান কার্যালয়ে যেতে পারবেন বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

এ ছাড়া বিদেশি সংস্থা আয়োজিত এবং অর্থায়ন করা বিভিন্ন প্রশিক্ষণ, সেমিনার, সভা, কর্মশালা ও স্টাডি ট্যুরে যোগদানের জন্য কর্মকর্তারা বিদেশ ভ্রমণে যেতে পারবেন।

এর আগে গত রোববার সব ধরনের বিদেশ ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার পর কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে সমালোচনা ও ক্ষোভের সৃষ্টি হয়। তার পরিপ্রেক্ষিতে এ নিষেধাজ্ঞা শিথিল করল কেন্দ্রীয় ব্যাংক।

এর আগে বৈদেশিক মুদ্রার রিজার্ভের চাপ কমাতে এবং টাকার সঙ্গে মার্কিন ডলারসহ অন্যান্য বৈদেশিক মুদ্রার বিনিময় হার স্থিতিশীল করতে সরকার সরকারি কর্মকর্তাদের রাষ্ট্রীয় খরচে বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা দেয়। এরপর বাংলাদেশ ব্যাংকও ব্যাংকারদের ওপর একই ধরনের নিষেধাজ্ঞা আরোপ করেছিল, যা আবার তারা শিথিল করেছে।

Comment here