বিশ্বব্যাংক বলেছে আমাদের জিডিপি খুব ভালো: পররাষ্ট্রমন্ত্রী - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বিশ্বব্যাংক বলেছে আমাদের জিডিপি খুব ভালো: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট ব্যুরো : সরকার জনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিতের ওপর সবচেয়ে বেশি জোর দিয়েছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন। তিনি বলেন, সরকার জনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিত রাখার চেষ্টা করছে। খাদ্য নিশ্চিত হলে অন্য সব বিষয় নিশ্চিত হয়ে যাবে।

আজ শুক্রবার বিকেলে সিলেটে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বর্তমান বৈশ্বিক পরিস্থিতিতে বাংলাদেশ সরকারের পরিকল্পনা নিয়ে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। করোনা এবং রাশিয়া-ইউক্রেন পরিস্থিতির কারণে আগামীতে বৈশ্বিক খাদ্য সংকটের আশঙ্কা থাকলেও বাংলাদেশের খুব ক্ষতি হবে না বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ‘দেশে আরও বেশি ফসল উৎপাদন করার প্রতি জোর দিতে হবে। বাংলাদেশের এক ইঞ্চি জমিও যেনো খালি না থাকে সেদিকে খেয়াল রাখতে হবে আমাদের।’

advertisement 4

মন্ত্রী বলেন, ‘বিশ্বব্যাংক বলেছে আমাদের জিডিপি খুব ভালো। বিশ্বের অন্যান্য দেশের জিডিপি যেখানে ৩ পার্সেন্টের মতো, সেখানে আমাদের ৬’র উপরে। বাংলাদেশ সবসময় বাস্তবতার নিরিখে কাজ করে, তাই দুশ্চিন্তার কোনো কারণ নেই।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী সিলেটের আম্বরখানা-টুকেরবাজার সড়কের সংস্কার ও ফোরলেন কাজের উদ্বোধন করেন। দুদিনের সফরে শুক্রবার বিকেলে সিলেট পৌঁছান মন্ত্রী।

 

Comment here