বুধবার তিন বিভাগে বৃষ্টি, বৃহস্পতিবার ঢাকায় : পূর্বাভাস - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বুধবার তিন বিভাগে বৃষ্টি, বৃহস্পতিবার ঢাকায় : পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক : টানা কয়েকদিন শীতের তীব্রতা থাকলেও আজ মঙ্গলবার দেশের বেশির ভাগ এলাকায় বেড়েছে তাপমাত্রা। কমেছে শীতের অনুভূতি। তবে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, আগামীকাল বুধবারের মধ্যে দেশের বেশির ভাগ এলাকার আকাশে মেঘ আর কুয়াশা বাড়তে পারে। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে খুলনা, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের দু-একটি স্থানে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আজ শুধু রংপুর বিভাগ, নওগাঁ ও মৌলভীবাজার জেলার ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে গেছে। বুধবার এসব এলাকা থেকেও শৈত্যপ্রবাহ সরে যেতে পারে। দেশের দক্ষিণাঞ্চলের বেশির ভাগ এলাকায় দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। অন্যান্য স্থানে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, আগামী দুই দিন গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। আগামী বৃহস্পতিবার রাজধানীসহ দেশের আরও কয়েকটি এলাকায় বৃষ্টি হতে পারে। তবে বৃষ্টিপাত খুব অল্প সময়ের জন্য সামান্য পরিমাণে হতে পারে।

 

আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষণ অনুযায়ী, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াস বেড়ে ১৫ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। এ ছাড়া রাজধানীর আকাশে সকালের দিকে মেঘের ঘনঘটা দেখা গেলেও দুপুর নাগাদ আকাশে মেঘ কম ছিল, রোদ ছিল বেশি।

 

Comment here