ভিপি নুরসহ কার কী অবস্থা, জানালেন হাসপাতালের পরিচালক - দৈনিক মুক্ত আওয়াজ
My title
শিক্ষাঙ্গন

ভিপি নুরসহ কার কী অবস্থা, জানালেন হাসপাতালের পরিচালক

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ আহতরা সবাই ভালো আছেন বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন। আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে এক প্রেস বিফ্রিংয়ে তিনি এ তথ্য জানান।

নাসির উদ্দিন বলেন, ‘নুরের শারীরিক অবস্থা এখন আগের চেয়ে অনেক ভালো। তিনি কথা বলছেন এবং হাঁটছেন। তার হাতের ও কাঁধের এক্সরে করা হবে আজ। তিনি আশঙ্কামুক্ত।’

ডাকসু ভবনে হামলায় আহত বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা তুহিন ফারাবীর বিষয়ে হাসপাতালের পরিচালক বলেন, ‘ফারাবীর শারীরিক অবস্থার আরও উন্নতি হয়েছে। আজ মঙ্গলবার তাকে কেবিনে স্থানান্তর করা হবে।’

অন্য তিনজনের বিষয়ে হাসপাতালের পরিচালক বলেন, সোহেলের শারীরিক অবস্থা ভালো। ফারুককেও আরও দু’একদিন হাসপাতালে রাখতে হবে। আর আমিনুলকে রাখা হবে নিউরোসার্জারি বিভাগের তত্ত্ববধানে।

তিনি আরও বলেন, ফারুকের তার কানে আঘাত লেগেছে এবং সেই আঘাতটি কানের চিকিৎসকরা আলাদা করে দেখছেন। তবে তারা তিনজনই আশঙ্কামুক্ত এবং ভালো আছেন।

শিগগিরই ভিপি নুরসহ অন্যদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে বলেও প্রেস ব্রিফিংয়ে জানান নাসির উদ্দিন।

এর আগে, ভিপি নুরসহ মোট পাঁচজনের উন্নত চিকিৎসার জন্য ৯ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করে ঢামেক হাসপাতাল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, রোববার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হককে তার কক্ষে ঢুকে আলো নিভিয়ে পেটান মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। এই মঞ্চের অনেকেই ছাত্রলীগের নেতাকর্মী। এ সময় নুরুলের সঙ্গে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্তত ৩০ জনকে বেধড়ক মারধর করা হয়। তাদের মধ্যে ১৪ জন হাসপাতালে ভর্তি ছিলেন।

Comment here