ভোগান্তির আশঙ্কা নেই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ভোগান্তির আশঙ্কা নেই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে

টাঙ্গাইল প্রতিনিধি : আগামী ১০ জুলাই পবিত্র ঈদুল আযহা। আসন্ন ঈদকে সামনে রেখে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের টাঙ্গাইল এলাকায় যানজটের কোন সম্ভাবনা নেই। স্বস্তিতে বাড়ি ফিরতে পারবে ঘরমুখো মানুষ, এমনটাই জানিয়েছেন টাঙ্গাইল জেলা পুলিশ।

প্রতি বছরই ঈদের পূর্বে ঢাকা থেকে উত্তরবঙ্গের মানুষ বাড়ি ফেরা নিয়ে যানজটের কারণে ভোগান্তির শিকার হোন। তবে মহাসড়কের ফোর লেনের কাজ সম্পন্ন হওয়ায় এবং ওভারব্রীজগুলো খুলে দেওয়ায় স্বস্তিতে বাড়ি ফেরার প্রত্যাশা করছেন বাস ও ট্রাক চালকরা।

সরেজমিনে দেখা গিয়েছে, মহাসড়কের টাঙ্গাইল বাইপাস, রাবনা বাইপাস, এলেঙ্গা ও যমুনা গোলচত্বর এলাকায় যানবাহন স্বাভাবিকভাবে চলাচল করছে। তবে এলেঙ্গা বাসস্টান্ড থেকে যমুনা পর্যন্ত ফোর লেনের কাজ না হওয়ায় এলেঙ্গা বাসস্ট্যান্ডে এসে যানবাহনগুলোর কিছুটা ধীরগতিতে চলছে।

উত্তরবঙ্গগামী বাসচালক শাহীন ও সুকুমার বলেন, এবার মহাসড়কের টাঙ্গাইল অংশে যানজটের কোন সম্ভাবনা নেই। বন্যার কারণে অনেক গরু নৌপথে পাড়াপাড় হচ্ছে, অন্যান্য বছরের তুলনায় মহাসড়কে গরুবাহী ট্রাক খুবই কম। তাই আশা করা যায় এবার যানজট হবে না।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার কাজী নুছরাত লুনা জানান, যানজট নিরসনের জন্য গত বছরের মতো এবারও পুলিশ প্রশাসন সক্রিয় ভূমিকা পালন করবে। আগামী বৃহস্পতিবার থেকে মহাসড়কে প্রায় ৮’শ পুলিশ সদস্য মোতায়েন করা হবে।

 

Comment here