মঞ্চ প্রস্তুত, রাতেই হতে পারে বঙ্গবন্ধুর খুনি মাজেদের ফাঁসি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

মঞ্চ প্রস্তুত, রাতেই হতে পারে বঙ্গবন্ধুর খুনি মাজেদের ফাঁসি

নিজস্ব প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার সঙ্গে সরাসরি জড়িত ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসির জন্য ঢাকা কেন্দ্রীয় কারাগারের ফাঁসির মঞ্চ প্রস্তুত রয়েছে। আজ শনিবার রাতেই তার ফাঁসি কার্যকর হতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক কারা অধিদপ্তরের এক কর্মকর্তা বিষয়টি দৈনিক আমাদের সময়কে নিশ্চিত করেছেন। তিনি জানান, আজ রাত ১২টা ১ মিনিটে মাজেদের ফাঁসি কার্যকর হতে পারে।

তিনি আরও জানান, ফাঁসি কার্যকরের জন্য জল্লাদ শাহজাহান সহকারী মনির এবং সিরাজকে প্রস্তুত রাখা হয়েছে।

প্রসঙ্গত, জল্লাদ শাহজাহান বঙ্গবন্ধুর অন্য পাঁচ খুনির ফাঁসিও কার্যকর করেন।

কারা সূত্রে জানায়, ফাঁসির মঞ্চ প্রস্তুত করা হয়েছে। মঞ্চের লাইট জ্বালিয়ে দেওয়া হয়েছে, দিনের বেলায় ফাঁসির ট্রায়ালও দেওয়া হয়েছে। এ ছাড়া ডেপুটি জেলারা মঞ্চের পাশে ডিউটি করছেন। বাইরেও ফোর্স বাড়ানো হয়েছে।

এর আগে গত বুধবার রাতে রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে পাঠানো প্রাণভিক্ষা খারিজের চিঠি পৌঁছায় কারাগারে। তখনই ফাঁসি কার্যকরের ব্যবস্থা নিতে শুরু করে ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ।

পরেরদিন বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ‘আবদুল মাজেদের প্রাণভিক্ষার আবেদন নাকচ করে দিয়েছেন রাষ্ট্রপতি। প্রাণভিক্ষার আবেদন বাতিল হয়ে যাওয়ায় ফাঁসির আদেশ কার্যকরে আর কোনো বাধা থাকল না। এখন পরবর্তী প্রক্রিয়া অনুসরণ করে তার ফাঁসির দণ্ড কার্যকর করা হবে।’

প্রায় দুই দশক ধরে ভারতে পালিয়ে থাকার পর দেশে ফিরে গত ৭ মার্চ ভোরে গাবতলী এলাকা থেকে গ্রেপ্তার হন বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন আব্দুল মাজেদ।

Comment here