মালয়েশিয়ায় পাসপোর্ট সেবা পেলেন ২ হাজার বাংলাদেশি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
আন্তর্জাতিক

মালয়েশিয়ায় পাসপোর্ট সেবা পেলেন ২ হাজার বাংলাদেশি

মালয়েশিয়ার কুয়ালালামপুরে বিশেষ ব্যবস্থাপনায় দুই হাজারেরও অধিক পাসপোর্ট বিতরণ করেছে বাংলাদেশ হাইকমিশন। হাইকমিশনের ঘোষণা অনুযায়ী গত ৭ সেপ্টেম্বর নির্ধারিত তারিখে অনলাইনে অ্যাপয়েন্টমেন্টের মাধ্যমে যারা পাসপোর্ট পেতে আবেদন করেছিলেন এমন ২০৪১ জনকে ৯ ও ১০ সেপ্টেম্বর পাসপোর্ট দেওয়া হয়।

এ তথ্য নিশ্চিত করেছেন পাসপোর্ট ও ভিসা উইংয়ের প্রথম সচিব মিয়া মোহাম্মদ কিয়াম উদ্দিন। বিশেষ ব্যবস্থাপনা ছাড়াও পোস্ট অফিসের মাধ্যমে প্রতিদিন গড়ে তিন থেকে সাড়ে তিন হাজার পাসপোর্ট বিতরণ করা হচ্ছে বলেও জানান তিনি। আগামী ২৩ ও ২৪ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একই স্থান, কুয়ালালামপুরের সিটি ব্যাংক লি. (সিবিএল) মানি ট্রান্সফার হাউস থেকে সরাসরি পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন বাংলাদেশিরা।

গতকাল সোমবার কুয়ালালামপুর বাংলাদেশ হাইকমিশনের পাসপোর্ট ও ভিসা উইংয়ের প্রথম সচিব মিয়া মোহাম্মদ কেয়াম উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মালয়েশিয়ায় চলমান বৈধকরণ প্রক্রিয়ায় প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতার লক্ষ্যে পোস্ট অফিসের পাশাপাশি কুয়ালালামপুরের সিটি ব্যংক লি. (সিবিএল) মানি ট্রান্সফার হাউস থেকে সরাসরি পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন বাংলাদেশিরা। সরাসরি পাসপোর্ট সেবা পেতে আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে সবাইকে অনলাইনে আবেদন করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যেসব পাসপোর্ট আবেদনকারীর তথ্য অনলাইনে থাকবে শুধুমাত্র তারাই উপস্থিত হয়ে সরাসরি পাসপোর্ট গ্রহণ করতে পারবেন। তাছাড়া পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট বিতরণের সার্ভিসটি ও যথারীতি চালু থাকবে।

নির্ধারিত স্থান থেকে পাসপোর্ট সংগ্রহের জন্য appointment.bdhckl.gov.bd/other ঠিকানায় গিয়ে অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করতে হবে। এছাড়া ডাকযোগে এসব পাসপোর্ট সংগ্রহ করতে হলে প্রথমে appointment.bdhckl.gov.bd/poslaju ঠিকানায় প্রবেশ করে প্রয়োজনীয় তথ্য পূরণ করে আবেদন করতে হবে।

Comment here