মিরপুরে এক পরিবারের ৫ জনই জঙ্গি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

মিরপুরে এক পরিবারের ৫ জনই জঙ্গি

রাজধানীর মিরপুরের রূপনগর এলাকা থেকে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তারকৃতদের সবাই একই পরিবারের সদস্য।

পরিবারটির প্রধান আহম্মদ আলী সোনালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার। অভিযানে তিন পুলিশ সদস্য ও এক সন্দেহভাজন জঙ্গি সদস্য আহত হন। গত শুক্রবার রাত দেড়টার দিকে তাদের আটক করা হয়।

অ্যান্টি টেররিজম ইউনিটের আইন ও গণমাধ্যম শাখার পুলিশ সুপার (এসপি) মো. মাহিদুজ্জামান জানান, রূপনগর আবাসিক এলাকার ২৮ নম্বর সড়কের ওই বাসা থেকে দেশীয় অস্ত্র এবং বিপুল পরিমাণ জিহাদি বই উদ্ধার করা হয়। এ ছাড়া সেখানে ঘটানো বিস্ফোরণের ধ্বংসাবশেষের আলামত জব্দ করা হয়েছে। পুলিশ জানায়, গ্রেপ্তারকৃতরা হলেন আহম্মদ আলী (৫৭) ও তার স্ত্রী সালমা আহম্মদ (৫০), পুত্র আবু সালেহ মোহাম্মদ জাকারিয়া (২৪) ও কন্যা আসমা ফেরদৌসী রিফা (২৬)।

মাহিদুজ্জামান আরও জানান, তারা এক দশকের বেশি সময় ধরে রূপনগরের এই বাড়িতে বসবাস করে আসছিলেন। গ্রেপ্তারকৃত সবাই আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। ওই বাসায় অভিযান চালাতে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামিরা বিস্ফোরণ ঘটায়। এতে তিন পুলিশ সদস্য আহত হন।

একপর্যায়ে দেশীয় অস্ত্রসহ আক্রমণ করলে পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা সাত রাউন্ড গুলি করলে জাকারিয়া আহত হন। আহত পুলিশ সদস্যদের রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে এবং জাকারিয়াকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এটিইউ জানায়, ১০ বছর ধরে তারা ওই বাসায় থাকলেও তাদের চলাফেরা ছিল সন্দেহজনক। ওই বাসায় নিয়মিত মিটিং করতেন অপরিচিত লোকজন। স্থানীয়দের সঙ্গে মিশতেন না পরিবারের কেউই। এমনকি তারা বাজার করে আনতেন দূর থেকে।

এ বিষয়ে এটিইউর অতিরিক্ত ডিআইজি মো. মনিরুজ্জামান আমাদের সময়কে বলেন, ‘তাদের গ্রেপ্তারের মধ্য দিয়ে কিছুটা হলেও জঙ্গি হামলার ঝুঁকি কমানো সম্ভব হয়েছে। তারা জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছেন। আমরা সেসব তথ্য যাচাই-বাছাই করে দেখছি।

Comment here