মুরাদের চেয়ে বেশি অশ্লীল কথা বললেও আলালকে সমর্থন করছে বিএনপি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

মুরাদের চেয়ে বেশি অশ্লীল কথা বললেও আলালকে সমর্থন করছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক ; ক্ষমতাসীন আওয়ামী লীগের সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হোসেনের চেয়ে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বেশি অশ্লীল কথা বললেও বিএনপি তাকে সমর্থন করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিএনপি ও আওয়ামী লীগের মধ্যেই এখানেই পার্থক্য বলে দাবি করেছেন তিনি।

আজ সোমবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর সভা হয়। এ সভার পর ব্রিফিংয়ে ওবায়দুল কাদের এসব কথা জানান।

সম্প্রতি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মেয়েকে নিয়ে আপত্তিকর মন্তব্য করে সমালোচিত হন মুরাদ হাসান। এর মধ্যে মুরাদ হাসানের ফোনালাপের একটি অডিও ছড়িয়ে পড়ে, যেখানে একজন চিত্রনায়িকার সঙ্গে কথা বলার সময় তিনি নোংরা ও অশ্লীল ভাষা ব্যবহার করেন।

নারীর প্রতি বিদ্বেষপূর্ণ, অশালীন ও অবমাননাকর বক্তব্যের জেরে গত মঙ্গলবার তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ ছাড়তে বাধ্য হন মুরাদ হাসান। এ ঘটনার মধ্যে বিএনপির নেতা মোয়াজ্জেম হোসেন আলালের একটি বক্তব্য ভাইরাল হয়। সেখানে তাকে শিষ্টাচারবহির্ভূত ভাষায় কথা বলতে শোনা যায়।

সম্প্রতি মির্জা ফখরুল মন্তব্য করেন, মন্ত্রীর মুখের ভাষা আওয়ামী লীগের আসল চেহারা। আজ মির্জা ফখরুলের সেই বক্তব্য ধরে প্রশ্ন করা হলে ওবায়দুল কাদের বলেন, ‘আমি মির্জা ফখরুলকে পাল্টা প্রশ্ন করতে চাই, মুরাদ যা বলেছেন, তার চেয়ে ঘৃণ্য ও জঘন্য আলালকে তিনি সমর্থন করেছেন। এটাই আওয়ামী লীগের সঙ্গে তাদের (বিএনপির) পার্থক্য। এত অশ্রাব্য বক্তব্য মির্জা ফখরুল সমর্থন করলেন!’

ওবায়দুল কাদের জানান, মুরাদের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবস্থা নিয়েছেন। আর বিএনপি আলালকে প্রশ্রয় দিয়েছে, নৈতিক সমর্থন দিয়েছে। এসময় আলালের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে কি না, জানতে চাইলে ওবায়দুল কাদের জানান, দলগতভাবে এ বিষয়ে আলোচনা হয়েছে।

র‍্যাবের সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপের ঘটনা সম্পর্কে জানতে চাইলে ওবায়দুল কাদের জানান, এ ঘটনায় জঙ্গিবাদ ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষক সন্ত্রাসীরা প্রশ্রয় পাবে।

 

Comment here