মেঘনায় আবারও দুই লঞ্চের সংঘর্ষ, আহত ৮ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
বরিশালসমগ্র বাংলা

মেঘনায় আবারও দুই লঞ্চের সংঘর্ষ, আহত ৮

বরিশাল প্রতিনিধি : বরিশাল-চাঁদপুর সীমান্তবর্তী মেঘনা নদীতে আবারও দুটি লঞ্চের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৮ যাত্রী আহত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রাত ১১টার দিকে চাঁদপুর ও বরিশাল জেলার হিজলা উপজেলার সীমান্তবর্তী মেঘনা নদীর আলুবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

হিজলা উপজেলা নির্বাহী অফিসার মো. আমীনুল ইসলাম দুর্ঘটনার খবরটি নিশ্চিত করেছেন।

আহত যাত্রীরা জানান, এমভি আওলাদ-৪ বরিশাল থেকে ঢাকার উদ্দেশে রওনা হয় এবং এমভি টিপু-১২ চাঁদপুর থেকে ছেড়ে পিরোজপুর জেলার হুলারহাটের উদ্দেশে রওনা হয়। এরপর আলুর বাজার এলাকা অতিক্রম করার সময় এমভি টিপু-১২ লঞ্চটি এমভি আওলাদ-৪ লঞ্চকে ধাক্কা দেয়। এ সময় আওলাদ লঞ্চের চার শিশুসহ আটজন আহত হয়।

আহত যাত্রীদের সবার বাড়ি বরিশাল জেলার হিজলা উপজেলায়। আহতদের উদ্ধার করে চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে।

টিপু-১২ লঞ্চের বরিশাল ঘাট সুপারভাইজার লিটু দাস দৈনিক মুক্ত আওয়াজকে জানান, টিপু-১২ লঞ্চের সুকানের চেইন ছিড়ে যাওয়ায় সেটা মেরামত করা হচ্ছিল। এ সময় বিপরীত দিক থেকে আওলাদ-৪ চলে আসলে দুর্ঘটনা ঘটে।

টিপু-১২ এর কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানান তিনি।

প্রসঙ্গত, এর আগে গত রোববার গভীর রাতে মেঘনা নদীতে কীর্তনখোলা-১০ ও ফারহান-৯ লঞ্চের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মা-ছেলে নিহত হন।

Comment here