মেট্রোরেলের জন্য এলো আরও দুই ইঞ্জিন ও চার বগি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

মেট্রোরেলের জন্য এলো আরও দুই ইঞ্জিন ও চার বগি

নিজস্ব প্রতিবেদক : ঢাকায় চলমান মেট্রোরেল প্রকল্পের জন্য আরও দুটি ইঞ্জিন ও চারটি বগি নিয়ে বাগেরহাটের মোংলা বন্দরে পৌঁছেছে। গতকাল শুক্রবার রাতে পানামার পতাকাবাহী ‘এম ভি ব্রাইটলি কোরাল’ নামের একটি জাহাজ মেট্রোরেলের মালামাল নিয়ে মোংলা সমুদ্রবন্দরের ৯ নম্বর জেটিতে নোঙর করে। গত ২৫ অক্টোবর জাপানের কোবে বন্দর থেকে জাহাজটি মোংলা বন্দরের উদ্দেশে যাত্রা করে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখর উদ্দীন বলেন, আজ শনিবার সকাল থেকে সব মালামাল খালাস শুরু হয়েছে। গত ৩১ মার্চ এমভি এসপিএম ব্যাংকক প্রথম মেট্রোরেলের চারটি কোচ ও দুটি ইঞ্জিন নিয়ে বাংলাদেশে আসে। এরপর ধারাবাহিকভাবে মোংলা বন্দর দিয়ে মেট্রোরেলের ইঞ্জিন, কোচসহ বিভিন্ন যন্ত্রাংশ আসছে।

এর আগে গত ৫ মে এমভি ওশান গ্রেস জাহাজে দুটি ইঞ্জিন ও চারটি কোচ, ২০ জুলাই এমভি হরিজন-০৯ জাহাজে আটটি বগি ও চারটি ইঞ্জিন, ১২ সেপ্টেম্বর চারটি বগি ও দুটি ইঞ্জিন নিয়ে এমভি প্রেসার্স কোরাল এবং ২ অক্টোবর চারটি ইঞ্জিন ও আটটি কোচ নিয়ে এমভি এসপিএম ব্যাংকক মোংলা বন্দরে ভেড়ে।

 

এ বিষয়ে মেট্রোরেলের মালামাল নিয়ে আসা জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিম শিপ কোম্পানির ব্যবস্থাপক মো. ওয়াহিদুজ্জামান বলেন, জাহাজটিতে চারটি বগি, দুটি ইঞ্জিনসহ বেশ কিছু সরঞ্জাম আছে। চারটি বগি ও দুই পাশে দুটি ইঞ্জিন মিলে একেকটি ট্রেন/কোচ। এ নিয়ে মোংলা বন্দর দিয়ে মোট ছয়টি জাহাজে করে মেট্রোরেলের মোট আট সেট ট্রেন (৪৮টি বগি ও ইঞ্জিন) এবং বিভিন্ন মালামাল দেশে এসেছে।

 

Comment here