ময়মনসিংহে বিপুল পরিমাণের নিষিদ্ধ পলিথিন জব্দ জেল ও জরিমানা আদায় - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ময়মনসিংহসমগ্র বাংলা

ময়মনসিংহে বিপুল পরিমাণের নিষিদ্ধ পলিথিন জব্দ জেল ও জরিমানা আদায়

সোহেল রানা, ময়মনসিংহঃ ময়মনসিংহের মেছুয়া বাজারে নিষিদ্ধ পলিথিন বিক্রির অভিযোগে প্রিন্স সারোয়ারকে ১ বছরের জেল ও ১লক্ষ টাকা জরিমানা করেছে। ৯.০২.২০২০(সোমবার)  রাত ৯টায় দিকে  র‍্যাব-১৪ এর নেতৃত্বে নির্বাহী ম্যাজিস্ট্রট রুপম দাস এ অভিযান পরিচালনা করেন। এসময় ২৩ মন নিষিদ্ধ পলিথিন জব্ধ করেছে। গোপন সংবাদ পেয়ে এ অভিযান চালানো হয়। সুত্র জানায়, বিভাগীয় কমিশনার মহোদয় ময়মনসিংহ বিভাগে নিষিদ্ধ পলিথিন বিক্রি ও মজুদ সম্পূর্ন নিষিদ্ধ ঘোষনা করেন। এ নিয়ে ব্যাপক প্রচারনা চালানো ছাড়া ও বিভাগের প্রতিটি উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রটরা ব্যাপক অভিযান চালায়।

বেশ কিছু পলিথিন ব্যাবসায়ী জরিমানা ও জেলে প্রেরন করেন। তারপরও অসাধু কিছু ব্যাবসায়ী নিষিদ্ধ পলিথিন ব্যাবসা করে অাসছিল। মেছুয়া বাজারের দন্ডপ্রাপ্ত ব্যাবসায়ী প্রিন্স সারোয়ার সুমন ট্রেডার্সের মালিক। এর আগেও নিষিদ্ধ পলিথিন বিক্রির জন্য তাকে জেল জরিমানা করা হয়েছিল বলে একটি সুত্র জানিয়েছে।
এছাড়াও পার্শ্ববর্তী বিভিন্ন দোকান গুলোতে অভিযান চালনা করলেও কোন প্রকার নিষিদ্ধ পলিথিন পাওয়া যাই নি, নির্বাহী ম্যাজিস্ট্রটদোকান মালিকদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং নিষিদ্ধ পলিথিন ব‍্যবহার না করার জন‍্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

Comment here