ময়মনিংহের ফুলপুরে এক্সসিলেন্ট মাদ্রাসায় ভয়ানক অগ্নিকাণ্ড - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ময়মনসিংহসমগ্র বাংলা

ময়মনিংহের ফুলপুরে এক্সসিলেন্ট মাদ্রাসায় ভয়ানক অগ্নিকাণ্ড

মোঃ মিজানুর রহমান আকন্দ (ফুলপুর প্রতিনিধি) :  ময়মনসিংহের ফুলপুরে এক্সসিলেন্ট স্কুল এন্ড মাদ্রাসায় এক ভয়ানক অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সোমবার বিকাল ৩ ঘটিকায় ফুলপুর পৌরসভার দিউ গ্রামের ফুলপুর সরকারি ডিগ্রি কলেজ রুটে অবস্থিত সাংবাদিক আব্দুল মান্নান সাহেবের মাদ্রাসায় এই দুর্ঘটনা ঘটে। পাশের রান্না ঘর থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে জানা যায়।  ঘটনাস্থল থেকে আরও জানা যায় যে, এই অগ্নিকাণ্ডের ফলে মাদ্রাসাসহ তৎসংলগ্ন আকিজুল মিয়ার বাড়ি পুড়ে ছাই হয়ে যায়।

 

এই আগুনে মাদ্রাসা ও পাশের বাড়ির সব কিছু পুড়ে ছাই হলেও কোরআন শরীফ ও কিছু প্রয়োজনীয় কাগজ পত্র রক্ষা করা সম্ভব হয়। অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে প্রায় এক ঘন্টার প্রাণ-পন চেষ্টার পর আগুন নিভাতে সক্ষম হয়। স্থানীয় লোকজনের সহযোগিতায় মাদ্রাসার সকল ছাত্র ও শিক্ষকবৃন্দ নিরাপদ স্থানে বেরিয়ে আসে। এক্সসিলেন্ট স্কুল এন্ড মাদ্রাসার পরিচালক সাংবাদিক আব্দুল মান্নান সাহেব জানান, আল্লাহর রহমতে ছাত্রদের কোন শারিরীক ক্ষয়ক্ষতি হয়নি কিন্তুু তাদের বই, খাতা ও ব্যবহারিক জিনিস পত্র পুড়ে ছাই হয়ে গেছে।

 

তিনি সকলের নিকট দোয়া চেয়েছেন। ফুলপুর পৌরসভার মেয়র মোঃ আমিনুল হক ঘটনাস্থল পরিদর্শন করেন। এই ভয়ানক অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতির আশংকা করছে স্থানীয় লোকজন।

Comment here