যৌন হয়রানিতে অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করলো  বশেমুরবিপ্রবি প্রসাশন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

যৌন হয়রানিতে অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করলো  বশেমুরবিপ্রবি প্রসাশন

 সুকান্ত সরকার, বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীদের উত্তাল বিক্ষোভে দুই ছাত্রীকে যৌন হয়রানিকারী শিক্ষককে একাডেমিক ও প্রশাসনিক দ্বায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়েছে। রবিবার (৭ এপ্রিল) কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক মো. আক্কাস আলীকে এক বিজ্ঞপ্তিতে একাডেমিক ও প্রশাসনিক দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়। এ ছাড়া এ ঘটনার পরিপ্রেক্ষিতে বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ আবদুর রহিম খান কে সভাপতি করে ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং আগামী ৫ কর্ম দিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন দাখিল করতে বলা হয়।

উল্লেখ্য, ভুক্তভোগী দুই ছাত্রী বিশ্ববিদ্যালয় প্রসাশনের কাছে যৌন হয়রানির বিষয়ে লিখিত অভিযোগ করলেও প্রশাসন উপুযুক্ত ব্যবস্থা না গ্রহণ করায় সকাল থেকে ওই শিক্ষককে স্থায়ীভাবে চাকরিচ্যুত এবং ক্যাম্পাসে আজীবন অবাঞ্চিত ঘোষণা সহ আরো ৪ দফা দাবি নিয়ে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ শুরু করে। এসময় তারা অভিযুক্ত শিক্ষকের বহিষ্কারের দাবী তে কুশপুত্তলিকা দাহ করে। পরে রেজিস্ট্রার প্রফেসর ড.মো.নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে অব্যহতি দেওয়া হয়। বশেমুরবিপ্রবি’র রেজিস্ট্রার ড. মো. নূর উদ্দিন বলেন, ‘অভিযুক্ত শিক্ষক মো. আক্কাস আলীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তাকে সিএসই বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব ও বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। পাশাপাশি শিক্ষক পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।

Comment here