রংপুরে শেখ হাসিনার জনসভা ৩০ জুলাই - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

রংপুরে শেখ হাসিনার জনসভা ৩০ জুলাই

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ফের নির্বাচনী জনসভা শুরু করতে যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলতি মাসের শেষে অর্থাৎ আগামী ৩০ জুলাই রংপুর জেলা স্কুল মাঠে জেলা ও মহানগর শাখা আয়োজিত জনসভায় যোগ দেবেন তিনি। গতকাল বৃহস্পতিবার রংপুর আওয়ামী লীগের নেতারা প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সাক্ষাৎ করলে গেলে শেখ হাসিনা এ তারিখ জানান।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এবং রংপুর-৫ আসনের সংসদ সদস্য এইচএন আশিকুর রহমান, তার ছেলে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির সদস্য মিডিয়া ব্যক্তিত্ব রাশেক রহমান, রংপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, জেলা আওয়ামী লীগের আহ্বায়ক একেএম ছায়াদত হোসেন বকুল, মহানগরের আহ্বায়ক দেলোয়ার হোসেন ও যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম।

জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলতি মাসেই ইতালি সফরে যাওয়ার কথা রয়েছে। সেখান থেকে দেশে ফিরে রংপুরের জনসভার মধ্য দিয়ে ফের নির্বাচনী জনসভা শুরু করবেন তিনি।

এ বিষয়ে আওয়ামী লীগের রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী আমাদের সময়কে বলেন, ৩০ জুলাই রংপুরের জনসভাকে সামনে রেখে আমরা প্রস্তুতি শুরু করেছি। আমরা এ সভাকে সফল করতে চাই। এ উপলক্ষে রংপুর জেলা ও মহানগর, ঠাকুরগাঁও, কুড়িগ্রামের নেতাদের নিয়ে বৈঠক করেছি।

এদিকে গণভবন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে এইচএন আশিকুর রহমান এবং রাশেক রহমানের সঙ্গে বেশ সময় কথা বলেন প্রধানমন্ত্রী। পরে তিনি রংপুরের নেতাদের সঙ্গে কথা বলেন। প্রায় এক ঘণ্টা তাদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। এ সময় স্থানীয় রাজনীতি এবং আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলোচনা হয়।

জানা গেছে, বৈঠকে পাঁচবারের সংসদ সদস্য আশিকুর রহমান আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানান, তিনি আসন্ন জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান না। তার পরিবর্তে ছেলে রাশেক রহমান দলীয় মনোনয়ন পেলে তিনি তাকে নির্বাচিত করতে কাজ করবেন। শেখ হাসিনা সম্মতি জানিয়ে আগামী নির্বাচনের জন্য কাজ করার কথা বলেন।

Comment here