রাজশাহীর বাঘা উপজেলার প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর মৃত্যু - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজশাহীসমগ্র বাংলা

রাজশাহীর বাঘা উপজেলার প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর মৃত্যু

হাবিল উদ্দিন,বাঘা উপজেলা প্রতিনিধিঃ রাজশাহীর বাঘায় প্রথম  করোনা ভাইরাসে আক্রান্ত আশি বছর বয়সী বৃদ্ধের মৃত্যু হয়েছে। রাজশাহীতে এই প্রথম তথা বাঘা উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত কোনো রোগীর মৃত্যু হলো। আজ রবিবার(২৬ এপ্রিল) সকালে রাজশাহী সংক্রামক ব্যাধি হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন থাকা অবস্থায় তাঁর মৃত্যু হয়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেন বলেন,মারা যাওয়া বৃদ্ধকে নিয়ে রাজশাহীতে মোট আটজন রোগীর শরীরে করোনা ভাইরাস ধরা পড়ে।বাকী সাত জনের শারিরীক অবস্থা ভাল আছে।তাদের কারও শরীরে এখন কোন করোনা ভাইরাসের উপসর্গ নেই বলে জানান তিনি। মৃত ব্যক্তির নাম আব্দুস সোবহান। বাড়ি রাজশাহীর বাঘা উপজেলার দক্ষিণ গাঁওপাড়ায়।
হাসপাতাল সূত্রে জানা গেছে, গত (২০ এপ্রিল)সোমবার রাজশাহী মেডিকেল কলেজে স্থাপিত করোনাভাইরাস পরীক্ষার ল্যাবে নমুনা পরীক্ষায় এই রোগীর করোনা ভাইরাস শনাক্ত হয়। এর  আগে (১৭ এপ্রিল) শুক্রবার এই বৃদ্ধ জ্বর ও প্রস্রাবের যন্ত্রণা নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। এক্সরে করার পর করোনা সন্দেহ হলে চিকিৎসকেরা তাঁর নমুনা পরীক্ষায় করোনা ভাইরাসে আক্রান্ত সনাক্ত করেন। অনেক চিকিৎসক-নার্স তাঁর সংস্পর্শে এসেছিলেন। তাই পরবর্তীতে তাদের নমুনা পরীক্ষা করা হয়।

তবে এখন পর্যন্ত এই রোগীর সংস্পর্শে আসা কোনো চিকিৎসক, নার্স এই ভাইরাসে আক্রান্ত হননি। হাসপাতালে বৃদ্ধের সঙ্গে থাকা স্ত্রী ও ছেলের নমুনাও পরীক্ষা করা হয়েছে। তাঁরাও কেউ এই ভাইরাসে আক্রান্ত হননি।

Comment here