রূপগঞ্জে র‌্যাবের অভিযানে ভুয়া এমবিবিএস চিকিৎসক আটক - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

রূপগঞ্জে র‌্যাবের অভিযানে ভুয়া এমবিবিএস চিকিৎসক আটক

রুবেল শিকদার, নারায়ণগঞ্জ প্রতিনিধি  : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার সাহাপুর এলাকায় অবস্থিত অনুমোদনহীন মডার্ন হেলথ সেন্টার নামের একটি ডায়াগনষ্টিক ও কনসালটেশন সেন্টারে ভুয়া চিকিৎসক দিয়ে র্দীঘদিন ধরে ওই প্রতিষ্ঠানে রোগী চিকিৎসা করিয়ে আসছিল।

মানের মেশিন দিয়ে পরিক্ষা নিরিক্ষা করিয়ে রোগীদের কাছ থেকে হাতিয়ে নেয়া হচ্ছে ছিল হাজার হাজার টাকা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কয়েক জন চিকিৎসক ও কর্মচারীর যোগসাজসে মডার্ন হেলথ সেন্টারটি পরিচালিত হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এসব প্রতারণার সংবাদে গতকাল বুধবার দুপুরে র‌্যাব-১১ এর সদস্যরা সেখানে অভিযান পরিচালনা করে নুরে আলম (৩৬) নামের এক ভুয়া চিকিৎসককে আটক করেছে।

আটকৃত নুরে আলম জেলার আড়াইহাজার উপজেলার দুপ্তরা কালীবাড়ি এলাকার মৃত ইব্রাহীম মিয়ার ছেলে। র‌্যাব-১১ এর মেজর নাজমুছ তালুকদার সাকিব জানান, উপজেলার সাহাপুর এলাকায় অবস্থিত অনুমোদনহীন মডার্ন হেলথ সেন্টার নামের একটি ডায়াগনষ্টিক ও কনসালটেশন সেন্টারে রোগীদের সাথে প্রতারণা করা হচ্ছে র‌্যাবের কাছে সংবাদ আসে। দুপুরে র‌্যাব অনুমোদনহীন মডার্ন হেলথ সেন্টারে অভিযান পরিচালনা করে ভুয়া চিকিৎসক নুরে আলমকে আটক করা হয়।

নুরে আলম নিজেকে এমবিবিএস, ডিএমএস, সিএমও, ডিএমও আলট্রাসোনোগ্রাফি পদবি দিয়ে রোগী দেখে আসছে। এছাড়া পরিক্ষা নিরীক্ষা করে নিজেই রিপোর্ট তৈরি করেন। অথচ তার এ ধরনের চিকিৎসা সনদপত্র নেই এবং তিনি স্বীকারও করেছেন।

Comment here