রোদের দেখা মিললেও ২৬-২৭ ডিসেম্বর বৃষ্টির আশঙ্কা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

রোদের দেখা মিললেও ২৬-২৭ ডিসেম্বর বৃষ্টির আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক : চারদিন পর সূর্যের দেখা মেলায় আজ বুধবার রাজধানীতে তীব্র শীতের মধ্যেও কিছুটা উষ্ণতার পরশ পেয়েছে নগরবাসী। তবে আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামী ২৬ ও ২৭ ডিসেম্বর দেশের কোথাও কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এ বিষয়ে আবহাওয়া অধিদপ্তরের ডেপুটি ডিরেক্টর কাউসার পারভীন বলেন, ‘শৈত্যপ্রবাহ কেটে গেছে। দেশের সব জায়গার তাপমাত্রা বেড়েছে। তবে আগামী ২৬ ও ২৭ তারিখ দেশের কোথাও কোথাও হালকা বৃষ্টি হওয়ার সম্ভবনা আছে। এ ছাড়া আবার জানুয়ারি মাসের দিকে একটা শৈত্যপ্রবাহের সম্ভবনা আছে।’

সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল সীতাকুণ্ডে ১০.২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৪.২ ডিগ্রি সেলসিয়াস। গতকাল রোববার ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে,  আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘনকুয়াশা পড়তে পারে। রাজশাহী, পাবনা, যশোর, তেঁতুলিয়া ও চুয়াডাঙ্গার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এদিকে শৈত্যপ্রবাহের তীব্রতা কিছুটা কমলেও দেশজুড়ে এখনো হাঁড়কাপানো শীতে বিপর্যস্ত জনজীবন। তীব্র ভোগান্তিতে খেটে খাওয়া মানুষ। কনকনে ঠাণ্ডা উপেক্ষা করেই যেতে হচ্ছে কাজে। ফসলের ক্ষতি নিয়েও অনেকে দুশ্চিন্তায় রয়েছেন। হাসপাতালগুলোতে শীতজনিত রোগীর সংখ্যা অনেক বেড়েছে।

Comment here