রোহিঙ্গা তরুণী, আটক ৩,নকল বাবা-মা সাজিয়ে পাসপোর্ট অফিসে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

রোহিঙ্গা তরুণী, আটক ৩,নকল বাবা-মা সাজিয়ে পাসপোর্ট অফিসে

নিজস্ব প্রতিবেদক,ব্রাহ্মণবাড়িয়া : বাংলাদেশি নাগরিকের জন্ম নিবন্ধন সনদ নিয়ে পাসপোর্ট করতে গিয়ে আটক হলেন মরিজান (১৭) নামে এক রোহিঙ্গা তরুণী। এ সময় তার সঙ্গে নকল বাবা-মা সাজিয়ে নিয়ে যাওয়া আরও দুই ব্যক্তিকে আটক করা হয়।

আজ বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে তাদের আটক করা হয়। আটক বাকি দুইজন হলেন- ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বিনাউটি ইউনিয়নের নেমতাবাদ গ্রামের মোখলেছুর রহমান (৫০) ও আখাউড়া উপজেলার মনিয়ন্দ্র গ্রামের লিপা বেগম (৩৮)।

জানা গেছে, মরিজান কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে থাকে। সে মিয়ানমারের আরাকান রাজ্যের জাকির মিয়ার মেয়ে। তবে কসবা উপজেলার বিনাউটি ইউনিয়ন পরিষদ থেকে পাওয়া জন্ম নিবন্ধন সনদে মরিজানের নাম মোছাম্মৎ তানজিনা আক্তার ও বাবার নাম মো. মোখলেছ মুন্সী উল্লেখ করা আছে।

ব্রাহ্মণবাড়িয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মো. জামাল  হোসেন বলেন, ‌‘দুপুরে পাসপোর্ট করার জন্য প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে আমার কাছে আসে ওই রোহিঙ্গা তরুণী। তার সঙ্গে কথা বলার সময় সন্দেহ হলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে সে রোহিঙ্গা নাগরিক। পাসপোর্ট করার জন্য যেন আমরা সন্দেহ না করি, সেজন্য দুজনকে বাবা-মা সাজিয়ে সঙ্গে নিয়ে আসেন। পরে তাদের তিনজনকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।’

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার কর্মকর্তা মুহাম্মদ সেলিম উদ্দিন বলেন, ‘আমরা পাসপোর্ট অফিসের অভিযোগের পরিপ্রেক্ষিতে যাচাই-বাছাই করছি। এ ব্যাপারে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Comment here