লকডাউনে যেতে চাচ্ছি না : স্বাস্থ্যমন্ত্রী - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

লকডাউনে যেতে চাচ্ছি না : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : সরকার এখন লকডাউনের মতো পদক্ষেপে যেতে চাইছে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, ‘আমরা দেশে লকডাউন চাচ্ছি না।’ আজ মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানিয়ে জাহিদ মালেক বলেন, ‘দেশে করোনার নতুন ধরন ওমিক্রন নেই, কিন্তু করোনা তো (অন্য ভ্যারিয়েন্ট) আছে! ডেলটা ভ্যারিয়েন্ট থেকেও যদি আমরা রক্ষা পেতে চাই, আমাদের স্বাস্থ্যবিধি মানতে হবে—যে কাজটি আমরা করছি না। ইউরোপের অনেক দেশ লকডাউন দিয়েছে। কিন্তু আমরা তেমনটা চাচ্ছি না।’

স্বাস্থ্যমন্ত্রী জানান, করোনার টিকার জন্য নিবন্ধনে ব্যবহৃত সুরক্ষা অ্যাপ হালনাগাদ হওয়ার পরে সারাদেশে বুস্টার ডোজ কার্যক্রম শুরু হবে।

তিনি বলেন, সব জায়গায় বুস্টার ডোজ দিতে হলে আমাদের সুরক্ষা অ্যাপের হালনাগাদের প্রয়োজন রয়েছে। আমরা জানিয়েছি আইসিটি মন্ত্রণালয়কে, তারা কাজ করছে। আমাদের জানিয়েছে এ মাসের শেষের দিকে তারা কাজটা সম্পন্ন করতে পারবে। তারপর আমাদের বুস্টার ডোজের কার্যক্রম পূর্ণ গতি পাবে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, এখন যারা বুস্টার ডোজ নেবেন, তাদের জন্য একটা ব্যবস্থা রাখা হয়েছে। ষাটোর্ধ্ব বয়সী এবং সম্মুখ সারির মানুষ ভ্যাকসিন কার্ড নিয়ে এলে বুস্টার ডোজ দেওয়া হবে। বিশেষ করে ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, বিভিন্ন বাহিনীর সদস্য এবং গণমাধ্যমের সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিবর্গ সবাইকে এই ডোজ দেওয়া হবে।

 

Comment here