শনাক্ত ৯ হাজারের নিচে, মৃত্যু ৩৬ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

শনাক্ত ৯ হাজারের নিচে, মৃত্যু ৩৬

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত চব্বিশ ঘণ্টায় ৩৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ৮ হাজার ৩৫৯ জন। এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৫৬০ জনে, আর শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ৫৩ হাজার ১৮৭ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ৮৩ শতাংশ।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আগের দিন শুক্রবার করোনায় ৩০ জনের মৃত্যু এবং ৯ হাজার ৫২ জন শনাক্তের কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। শনাক্তের হার ছিল ২২ দশমিক ৯৫ শতাংশ।

আজকের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৭ হাজার ১৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৯৪ হাজার ৩৯১ জন।

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৩৪ হাজার ৭৬৬টি। পরীক্ষা করা হয় ৩৫ হাজার ৭৪টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৩ দশমিক ৮৩ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৬১ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২১ জন পুরুষ, ১৫ জন নারী। এর মধ্যে ঢাকা বিভাগে ২৫ জন, চট্টগ্রামে দুই, রাজশাহীতে এক, খুলনায় তিন, সিলেটে এক, রংপুরে দুই ও ময়মনসিংহে দুজন মারা গেছেন।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

 

Comment here