শাহজালালের রানওয়েতে উড়োজাহাজ বিকল, বন্ধ ছিল ফ্লাইট ওঠানামা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

শাহজালালের রানওয়েতে উড়োজাহাজ বিকল, বন্ধ ছিল ফ্লাইট ওঠানামা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে বিকল হওয়া কাতার এয়ারওয়েজের উড়োজাহাজটি ৪০ মিনিট পর সরানো হয়েছে। এর ফলে, শাহজালালে শুরু হয়েছে উড়োজাহাজ অবতরণ ও উড্ডয়ন। ফ্লাইট ওঠানামা বন্ধ থাকায় প্রায় ১৫টি এয়ারলাইন্সের ফ্লাইটের শিডিউল ব্যাহত হয়েছে।

আজ বৃহস্পতিবার রাত ৮টা ৫ মিনিটে শাহজালাল বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামা স্বাভাবিক হয়। এরপর অপেক্ষায় থাকা ফ্লাইটগুলো অবতরণ করতে শুরু করে।

এর আগে আজ সন্ধ্যা ৭টার পর শাহজালালের রানওয়েতে কাতার এয়ারওয়েজের একটি উড়োজাহাজ আটকে থাকায় ফ্লাইট ওঠানামা বন্ধ ছিল। কারিগরি ত্রুটির কারণে ফ্লাইটটি রানওয়ে থেকে সরতে পারছিল না।

হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে জানায়, কাতার এয়ারওয়েজের এ ফ্লাইটের পরই বাহরাইন থেকে ঢাকায় আসা গালফ এয়ারের একটি ফ্লাইটের অবতরণের কথা ছিল। তবে রানওয়ে বন্ধ থাকায় এ উড়োজাহাজটি ঘণ্টাখানেক গাজীপুরের চন্দ্রা ও টাঙ্গাইলের মির্জাপুরের আকাশে চক্কর দেয়। একই সময়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের কুয়ালামপুর থেকে ঢাকাগামী ফ্লাইটটিও টঙ্গী থেকে নারায়ণগঞ্জের আকাশে চক্কর দিতে থাকে। এ ছাড়া ইউএস-বাংলা এয়ারলাইন্সের চট্টগ্রাম থেকে ঢাকাগামী ফ্লাইটটিও এ কারণে দেরিতে নেমেছে।

অন্যদিকে, রানওয়ে বন্ধ থাকায় ঢাকা থেকে নির্ধারিত সময়ের ঘণ্টাখানেক দেরিতে ছাড়ে বিমানের মদিনা, কলকাতা, কুয়ালালামপুর, কুয়েতগামী ফ্লাইট, ইউএস-বাংলা এয়ারলাইন্সের সিলেট, কাতার, এমিরেটস এয়ারলাইন্সের দুবাইগামী ফ্লাইট।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম বলেন, কাতার এয়ারওয়েজের ফ্লাইটে একটি কারিগরী ইস্যু ছিল। ফ্লাইটটি বিমানবন্দরে অবতরণ করার পর ট্যাক্সি করতে কিছু সমস্যা হচ্ছিল। যেসব ফ্লাইটের ঢাকা বিমানবন্দরে অবতরণ করার কথা, সেগুলোকে হোল্ডিংয়ে রাখা হয়েছে। রানওয়ে পরিষ্কার হলে অবতরণের অনুমতি দেওয়া হবে।

 

Comment here