শাহজালালে আটকে আছেন সুইডেন ফেরত ৩ যাত্রী - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

শাহজালালে আটকে আছেন সুইডেন ফেরত ৩ যাত্রী

নিজস্ব প্রতিবেদক : নিষেধাজ্ঞা সত্ত্বেও দেশে ফিরে বিপাকে পড়েছেন সুইডেন ফেরত তিন যাত্রী। আজ বুধবার বিকেলে হজরত শাহজালাল বিমানবন্দরে অবতরণের পর তাদের ইমিগ্রেশন কার্যক্রম না করিয়ে আটকে দেওয়া হয়।

এই তিনজনকে পুশব্যাক করা হবে কি না এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত না হওয়ায় তারা আপাতত বিমানবন্দরেই রয়েছেন।

জানা গেছে, সুইডেন প্রবাসী মেয়েকে দেখতে গিয়েছিলেন দুই বাংলাদেশি মোজাম্মেল হক ভূঁইয়া (৫৯), তার স্ত্রী রাফিজা আফরোজ (৪৮)। আর রায়হানা বেগম (৬৩) নামের আরেক নারীও সুইডেনে আত্মীয়ের কাছে যান। দেশের ফেরার জন্য কাতার এয়ারওয়েজে ১৬ মার্চের টিকিট তাদের আগেই কাটা ছিল।

গত শনিবার বাংলাদেশ সরকার ইউরোপের সব দেশ থেকে আকাশপথে যাত্রী আসায় নিষেধাজ্ঞা দিলে কাতার এয়ারওয়েজ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন তারা। কর্তপক্ষ তাদের বাংলাদেশে পৌঁছানোর আশ্বাস দিলে এই তিন বাংলাদেশি কাতার এয়ারওয়েজের দোহাগামী ফ্লাইটে ওঠেন। কিন্তু দোহা বিমানবন্দরে আসার পর তাদের ঢাকাগামী ফ্লাইটে নিতে পারবে না বলে জানায় কাতার এয়ারওয়েজ কর্তৃপক্ষ।

সেখানে প্রায় ৪০ ঘণ্টা আটকে থাকার পর বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ অনুমতি নিয়ে আজ বুধবার সকালে কাতার এয়ারওয়েজের ফ্লাইটে ওঠেন মোজাম্মেল হক ভূঁইয়া, রাফিজা আফরোজ ও রায়হানা বেগম। তবে বিকেলে ঢাকায় অবতরণের পর হজরত শাহজালাল বিমানবন্দরে আটকে দেওয়া হয়েছে এই তিন বাংলাদেশিকে।

আজ সন্ধ্যা ৭টার দিকে মোজাম্মেল হক গণমাধ্যমে বলেন, ‘বিমানবন্দরে আসার পর আমাদের বসিয়ে রাখা হয়েছে। শোনা যাচ্ছে আমাদের নাকি পুশব্যাক করা হবে। আমাদের ইমিগ্রেশন কার্যক্রম করানো হয়নি। শুনেছি সিভিল এভিয়েশন চেয়ারম্যান আমাদের অনুমতি দিচ্ছে না। ঢাকায়ও আমাদের স্বাস্থ্য পরীক্ষা করানো হয়েছে। করোনার লক্ষণ বা জ্বর পাওয়া যায়নি।’

এ বিষয়ে যোগাযোগ করা হলে হজরত শাহজালাল বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ-উল-আহসান বলেন, ‘এই তিনজনের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। সিদ্ধান্ত হলে জানানো হবে।’

Comment here