শিক্ষাখাতের আমূল পরিবর্তন করতে সক্ষম হয়েছে সরকার: প্রধানমন্ত্রী - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

শিক্ষাখাতের আমূল পরিবর্তন করতে সক্ষম হয়েছে সরকার: প্রধানমন্ত্রী

সরকার গত ১৪ বছরে শিক্ষাখাতের আমূল পরিবর্তন করতে সক্ষম হয়েছে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় এসে বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে এনেছে। প্রাথমিক থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত শিক্ষার মান ও সব প্রতিষ্ঠান উন্নত করতে ব্যবস্থা নেয়া হয়েছে।’

আজ রোববার সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজের অধ্যক্ষ সম্মেলন ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের মানুষের সঠিক ইতিহাস জানা দরকার। কারণ ইতিহাস বিকৃত করা হয়েছিল।’

তিনি বলেন, ‘আমরা যে বিজয় অর্জন করেছি সেই বিজয়ের ইতিহাস যদি কেউ না জানে তাহলে আমাদের দেশের মানুষের মনে আত্মবিশ্বাস জাগ্রহ হবে কিভাবে? একটা গর্বিত জাতি আমরা। সেই গর্বিত জাতি হিসেবে কিভাবে আমরা নিজেদেরকে এগিয়ে নিয়ে যাব? আমাদের প্রজন্মের পর প্রজন্ম কিভাবে এগিয়ে যাবে? ইতিহাস থেকে আমরা শিক্ষানি। সেই ইতিহাসই বিকৃত করা হয়েছিল বা বন্ধ করা হয়েছিল। ধন্যবাদ জানাই যে, সেই ইতিহাসকে আবারও জনগণের সামনে নিয়ে আসা হয়েছে।’

 

অনুষ্ঠানে চারটি বিষয়ে মাস্টার্স প্রোগ্রাম চালুসহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল মাস্টারপ্ল্যান উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মেধাবী অস্বচ্ছল ও বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের বৃত্তির চেক তুলে দেন সরকারপ্রধান।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে সারাদেশ থেকে বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ২২৫৭টি কলেজের অধ্যক্ষরা অংশ নিয়েছেন।

Comment here