সরকার পতন ব্যতীত জনগণের মুক্তি নেই: নুর - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

সরকার পতন ব্যতীত জনগণের মুক্তি নেই: নুর

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেছেন, সরকার পতন ব্যতীত জনগণের মুক্তি নেই। সরকারের দুঃশাসনের বিরুদ্ধে দলমত নির্বিশেষে সবাইকে এক হতে হবে, না হলে আলেম-ওলামা, রাজনীতিবিদ কারও রক্ষা নাই।

গণঅধিকার পরিষদের নেতা মশিউর রহমান, ছাত্র অধিকার পরিষদের নেতা বিন ইয়ামিনসহ সকল রাজবন্দীর মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের এক দফা দাবিতে আজ শুক্রবার বিকেলে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে গণঅধিকার পরিষদ।

বিক্ষোভ সমাবেশ শেষে গণমিছিল করে দলটি। মিছিলটি দলীয় কার্যালয়ের সামনে থেকে গণমিছিল শুরু করে বিজয়নগর পানির ট্যাংকির মোড় হয়ে, পল্টন, পীর ইয়েমেনি মার্কেটের সামনে দিয়ে ঘুরে এসে বিজয়নগর পানির ট্যাংকি মোড়ে এসে শেষ হয়।

বিক্ষোভ সমাবেশে ভিপি নুর বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন তাকে সরানোর ষড়যন্ত্র হচ্ছে, আমি এই সমাবেশের সকলকে সাক্ষী রেখে বলতে চাই, আপনি অসংখ্য মা-বোনকে সন্তানহারা করেছেন, স্বামীহারা করেছেন, ভাইহারা করেছেন, বোনহারা করেছেন, এই জনগণের অভিশাপে আপনার পতন অনিবার্য। আপনাকে ভারত রক্ষা করতে পারবে না।’

প্রতিবেশী দেশ ভারতকে উদ্দেশ্য করে নুরুল হক নুর বলেন, ‘ভারতকেও আমরা স্পষ্টভাবে জানিয়ে দিতে চাই, আমরাও দুদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চাই। তবে সে সম্পর্ক হবে ন্যায্যতার ভিত্তিতে। পশ্চিমাদের মতো আপনারাও বাংলাদেশে অবাধ, সুষ্ঠু নির্বাচনের পক্ষে অবস্থান পরিষ্কার করুন। আপনারা কেন এরকম একটা অগণতান্ত্রিক, অজনপ্রিয়, কর্তৃত্ববাদী সরকারকে সমর্থন দিচ্ছেন।’

সমাবেশে গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খান বলেন, ‌‘‘আজ আওয়ামী লীগ ক্ষমতায় থাকার জন্য সমঝোতার পথ বন্ধ করে দিয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, ‘তত্ত্বাবধায়ক সরকার চাইলে পাকিস্তানে চলে যান।’ ১৯৯৬ সালে কি আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের দাবি করে পাকিস্তানে চলে গিয়েছিল।”

গণঅধিকার পরিষদের সাবেক যুগ্ম আহ্বায়ক সোহরাব হোসেনের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উচ্চতর পরিষদের সদস্য ফাতেমা তাসনিম, অ্যাডভোকেট নুরে এরশাদ সিদ্দিকী,সাবেক যুগ্ম আহ্বায়ক বিপ্লব কুমার পোদ্দার, ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব, যুব অধিকার পরিষদের সভাপতি সভাপতি মনজুর মোর্দেশ, সাধারণ সম্পাদক নাদিম হাসান, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান, পেশাজীবী অধিকার পরিষদের আহ্বায়ক জাফর মাহমুদসহ আরও অনেকে।

Comment here