সরকার পাথরের মতো ক্ষমতায় বসে আছে: মির্জা ফখরুল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

সরকার পাথরের মতো ক্ষমতায় বসে আছে: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার মানুষের ওপর জুলুম-নির্যাতন করে, জবর দখল করে, গুলি করে মানুষ হত্যা ক্ষমতায় টিকে আছে। গত ১৪/১৫ বছর ধরে তারা পাথরের মত ক্ষমতায় বসে আছে, তাদের সরানো যাচ্ছে না।

আজ শুক্রবার বিকেলে সিরাজগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে ইসলামিয়া সরকারী কলেজ মাঠে অনুষ্ঠিত গণ-প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও চেয়ারপারসনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমান উল্লাহ আমানের বিরুদ্ধে সাজা দেওয়ার প্রতিবাদে সমাবেশের আয়োজন করা হয়।

সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, সরকার পতনের যুগপৎ আন্দোলনকে স্তব্ধ করতে ও আন্দোলন থেকে দূরে রাখতে বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা ও রায় দেওয়া হচ্ছে। আর সেই ধারাবাহিকতায়ই বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও চেয়ারপারসনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমান উল্লাহ আমানের বিরুদ্ধে ফরমায়েশি রায় দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ফরমায়েশি রায় বহাল রেখে আর নেতা-কর্মীদের নামে মামলা দিয়ে এবং গুম-খুন সরকারের এবার শেষ রক্ষা হবে না। তারা একতরফা, কারচুপির নির্বাচনের পথে হাঁটছে। বাংলাদেশে সম্পূর্ণভাবে একদলীয় শাসন ব্যবস্থার যাঁতাকলে পড়েছে, ভোটাধিকার হরণ করা হয়েছে। সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচনের জন্য বিএনপির নেতৃত্বে আন্দোলন করা হচ্ছে।

জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুর সঞ্চালনায় অনুষ্ঠিত গণ-প্রতিবাদ সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক কামরুজ্জামান রতন ও সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীমসহ জেলা ও উপজেলার নেতা।

Comment here