"সাংবাদিকতা একটি সাহসিকতার নেশা" - দৈনিক মুক্ত আওয়াজ
My title
মুক্ত বাক

“সাংবাদিকতা একটি সাহসিকতার নেশা”

জবি প্রতিনিধি : “সাংবাদিকতা একটি সাহসিকতার নেশা। সাংবাদিকদের জীবনের ঝুকি রয়েছে” বলে মন্তব্য করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

শনিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কর্তৃক আয়োজিত সাংবাদিকতা বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।
দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন সেশন পরিচালনা করেন দেশবরেণ্য সাংবাদিকগণ। এসময় অনুসন্ধানী সাংবাদিকতা, ক্যাম্পাস সাংবাদিকতা, সংবাদ উপস্থাপনাসহ ফিচার রাইটিং নিয়ে সেশন পরিচালনা করেন তারা। এছাড়াও মৌলিক সাংবাদিকতা নিয়ে আলোচনা করেন উক্ত বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ এবং সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ইব্রাহীম বিন হারুন।
উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। এসময় তিনি সাংবাদিকদের নানান দিক নির্দেশনা দেন। তিনি বলেন, সাংবাদিকদের কোনো সংবাদ প্রকাশ করার পূর্বে সেই তথ্যগুলোর সত্যতা ভালোভাবে যাচাই করা উচিত।
এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় প্রক্টরসহ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদক নূরে আলম আবদুল্লাহ, ও শামীমা বেগম।
কর্মশালাটিতে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি হুমায়ন কবির হুমু এবং সার্বিক সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক লতিফুল ইসলাম।
উল্লেখ্য, বিভিন্ন বিভাগের প্রায় ৩৫০জন শিক্ষার্থী কর্মশালাটিতে অংশগ্রহণ করে। তরুণদেরকে সাংবাদিকতার প্রাথমিক প্রশিক্ষণ দিয়ে সমাজের দর্পণ হিসেবে গড়ে তোলার প্রত্যয় নিয়ে এই কর্মশালা আয়োজন করে সংগঠনটি।
Attachments area

Comment here