সাকিবের জোড়া আঘাতে থামল কিউই ঝড় - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ক্রিকেটখেলাধুলা

সাকিবের জোড়া আঘাতে থামল কিউই ঝড়

বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে আড়াইশ রান করার আগেই থেমে যায় বাংলাদেশের ইনিংস। নির্ধারিত ওভার শেষ হওয়ার চার বল আগে সবকটি উইকেট হারিয়ে ২৪৪ রান করে টাইগাররা। টার্গেটে খেলতে নেমে ঝোড়ো ব্যাটিং শুরু করে দুই কিউই ওপেনার।

তাদের সাজঘরে ফিরিয়ে কিউই ঝড় থামান অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাটিংয়েও সাকিব ছিলেন দুর্দান্ত। সর্বোচ্চ ৬৪ রান আসে তার ব্যাট থেকেই।

লন্ডনের কেনিংটন ওভালে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত হলেও সেই ধারাবাহিকতা বজায় রাখতে পারেনি টাইগাররা। সৌম্য-বিয়াদের পর থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লাল সবুজের প্রতিনিধিরা।

এক সাকিব-মুশফিক ছাড়া বাংলাদেশ বড় কোনো জুটি পারেনি। সর্বোচ্চ ৬৪ রান আসে সাকিবের ব্যাট থেকে। এ ছাড়া ৩০ রানের ঘর পেরোতে পারেননি কোনো ব্যাটসম্যান। সাইফ উদ্দিন  ২৯ ও মিথুন ২৬ রান করেন।

এ ছাড়া সৌম্যর ব্যাট থেকে আসে ২৫ রান। মুশফিক রানআউট হন ১৯ রান করে। মাহমুদুল্লাহ ২০ ও মোসাদ্দেক আউট হন ১১ রান করে।

নিউজিল্যান্ডের হয়ে ম্যাট হ্যানরি সর্বোচ্ছ চার উইকেট নেন।  ট্রেন্ট বোল্ট নেন দুটি উইকেট। এ ছাড়া একটি করে উইকেট নেন ফার্গুসন, গ্র্যান্ডহোম ও মিচেল স্যাটনার।

এর আগে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। লন্ডনের কেনিংটন ওভালে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় খেলাটি শুরু হয়। এই ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা একাদশের ওপরই আস্থা রেখেছে টিম ম্যানেজমেন্ট।

Comment here