সাগরে ঝড়ের কবলে পড়ে নিখোঁজ ৪৫ জেলে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

সাগরে ঝড়ের কবলে পড়ে নিখোঁজ ৪৫ জেলে

পিরোজপুর প্রতিনিধি : বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে ঝড়ের কবলে পড়ে নিখোঁজ রয়েছেন পিরোজপুরের ৪৫ জেলেসহ ও পাঁচটি ট্রলার। গত সোমবার থেকে আজ বুধবারের মধ্যে মাছ ধরা ট্রলারগুলো নিখোঁজ হয়। জেলার অন্যতম মৎস্য বন্দর পাড়েরহাটের মৎস্য আড়ৎদার সমিতির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা আকন বিষয়টি নিশ্চিত করেছেন।

গোলাম মোস্তফা আরও জানান, পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার হেতালিয়া গ্রামের মো. জালালের এফবি বাইজিদ, চরখালী গ্রামের দুলাল খানের এফবি মায়ের দোয়া ও দারুলহুদা গ্রামের মো. শহিদ জমাদ্দারের এফবি আমেনা নামের ট্রলার তিনটি গভীর সাগরে মাঝি ও জেলেসহ তিন দিন ধরে নিখোঁজ রয়েছে। প্রতিটি ট্রলারে ১৫ থেকে ১৭ জন জেলে থাকেন।

আড়ৎদার সমিতির নেতা আরও জানান, হেতালিয়া গ্রামের মো. হারুন হাওলাদারের এফবি শাহজালাল-২ ও ইন্দুকানী উপজেলার এফবি রাইয়ান নামের দুটি ট্রলার ডুবে গেলে জেলেরা অন্য ট্রলারের সাহায্যে তীরে আসতে সক্ষম হন।

দারুলহুদা গ্রামে ট্রলার মালিক জিয়া উদ্দিন বলেন, ‘আমার প্রতিবেশী শহিদ জমাদ্দারের ট্রলারটি মাঝি ও জেলেসহ কোথায় কীভাবে আছে আমরা বলতে পারছি না। তারা আমাদের সঙ্গেও যোগাযোগ করেনি। নিখোঁজের খবর স্বজন ও আড়ৎদারদের নিকট পৌঁছালে তারা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেছেন তবে এখনো সন্ধান পাননি।’

 

Comment here