সাগর থেকে ৬ দিন পর ফিরলেন নিখোঁজ ১২ জেলে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

সাগর থেকে ৬ দিন পর ফিরলেন নিখোঁজ ১২ জেলে

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি  : মাছ ধরতে গিয়ে ৬দিন পর নিখোঁজ ‘এফবি মায়ের দোয়া’ ট্রলারের ১২ জেলে ফিরে এসেছেন। আজ শনিবার দুপুর ৩টার দিকে ১২ জেলেসহ এফবি মায়ের দোয়া নামক ট্রলার পাথরঘাটা (বিএফডিসি) মৎস্য বন্দরে পৌঁছায়।

ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরি জানান, জেলেসহ ট্রলারটি ঝড়ের কবলে পড়ে আশ্রায় নিতে গিয়ে সুন্দরবনের চরে উঠে যায়। ফলে মালিকের সঙ্গে যোগাযোগ বিছিন্ন হয়ে যায়। সেখান থেকে জেলেরা আজ শনিবার বেলা ১১টার দিকে সাগরে ফিরে নেটওয়ার্ক পেয়ে মুঠোফোনে ট্রলার মালিক আবদুর রহমানের সঙ্গে যোগাযোগ করেন।

এফবি মায়ের দোয়া ট্রলারে ফিরে আসা জেলেরা হলেন- পাথরঘাটা উপজেলার মঠেরখাল এলাকার নুর মোহাম্মাদ মিস্ত্রির ছেলে শাহ জাহান, ছত্তার মোল্লার ছেলে আব্দুর রশিদ, খালেক মিস্ত্রির ছেলে মাসুদ, আব্দুল কুদ্দুসের ছেলে আমির হোসেন, আব্দুর রহমানের ছেলে মিরাজ, নুরু মিয়ার ছেলে ছগির, তাফালবাড়ি এলাকার খলিল গোলদারের ছেলে ফারুক, আব্দুর রহমানের ছেলে আব্দুস ছত্তার, আব্দুল লতিফের ছেলে নাসির, জ্ঞানপাড়া এলাকার আব্দুল গনির ছেলে খলিল, কুদ্দুসের ছেলে আবুল কালাম ও বড় টেংরা এলাকার আবুল হাসেমের ছেলে ফুল মিয়া। ট্রলার মালিক আবদুর রহমান জানান, জেলেরা অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন, তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

এর আগে গত ২৫ সেপ্টেম্বর পাথরঘাটা বিএফডিসি মৎস্যঘাট মাছ ধরার জন্য সাগরে রওনা হয় এফবি মায়ের দোয়া ট্রলার। ঝড়ের কবলে পড়ে ২৮ সেপ্টেম্বর থেকে মালিক ও পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ বিছিন্ন হয়ে যায় তাদের। এ কারণে ট্রলার মালিক আবদুর রহমান তাদের মালিক সমিতি ও কোস্টগার্ডকে বিষয়টি জানান। অবশেষে ছয় দিন পর আজ জেলেসহ এফবি মায়ের দোয়া ট্রলারের সন্ধান মিলল।

Comment here