সাতক্ষীরা জেলাটি বঙ্গোপসাগর সংলগ্ন জেলা হওয়ায় ঘূর্নিঝড় আপফানের আঘাতে ব্যাপক ক্ষতি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

সাতক্ষীরা জেলাটি বঙ্গোপসাগর সংলগ্ন জেলা হওয়ায় ঘূর্নিঝড় আপফানের আঘাতে ব্যাপক ক্ষতি

সাতক্ষীরা প্রতিনিধি সোহরাব হোসেন বাবুঃ সাতক্ষীরা জেলাটি বঙ্গোপসাগর সংলগ্ন জেলা হওয়ায় প্রলঙ্কংকারী ঘূর্নিঝড় আপফানের আঘাতে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে যা অপুরনীয়। প্রবল বেগে বেয়ে আশা ঘূর্নিঝড় শুরুতেই বিকট আওয়াজ নিয়ে উপকূলবর্তী এলাকায় আঘাত হানে তাতে জাতীয় সম্পদ ও ঐতিহ্য সুন্দরবন এবং বনে থাকা বিভিন্ন পশু-পাখি নিমিষেই শেষ হয়েছে। একদিকে এ অঞ্চলের রক্ষা কবজ অন্য দিকে দেশের ঐতিহ্য নিমেষেই ধংশ।

ঝড়ের আকার এতটাই ভয়ঙ্কর ছিল যাতে করে জেলার অধিকাংশ বড় গাছ শিকরসহ উপড়ে যায়। পুরো জেলার কাঁচা আধাপাঁকা ঘর মুহূর্তের মধ্যে নিশ্চিন্ন হয়ে পরিণত হয় কঠিন শুন্যতায়। প্রানহানি ঘটে বহু গৃহপালিত পশুপাখির।
যদিও জেলা প্রশাসনের পক্ষ থেকে আগাম সতর্ক থাকায় জীবন হানি রোধ করতে সক্ষম হয়েছে। কিন্তু যে ক্ষতি হয়েছে তাতে দিশেহারা উপকুলসহ জেলার দরিদ্র ও মধ্যবিত্ত পরিবার। একে তো করোনার কারনে সাধারণ মানুষ ঘরবন্দি তার উপর ঘূর্ণিঝড়ের কারনে নিজেদের আশ্রয়স্থল হারিয়ে বোবা কান্না নিয়ে হতভম্ব এ এলাকার জনপদ। এই দুর্যোগের পর কিভাবে জীবনযাপন করবে সেই ভেবে অনেকেরই পাগলের প্রলাপ বলতে শোনা গেছে।
এমুহুর্তে সরকার যদি ক্ষতিগ্রস্থদের পাশে না দাড়ায় তাহলে মানবেতর জীবনযাপন করা মানুষগুলোর চোখের পানি ঝরালো ছাড়া আর কোন পথ খোলা থাকবে না।
তাই অনতিবিলম্বে সরকারী সাহায্য দিয়ে ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়ানোর দাবী জানিয়েছেন জেলাবাসী।

Comment here