সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া চেকের ছবিটি ভুয়া, দাবি বিএনপির - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া চেকের ছবিটি ভুয়া, দাবি বিএনপির

সিঙ্গাপুরে চিকিৎসা নিতে যাওয়া দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জড়িয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেকের ছবিটি ভুয়া বলে দাবি করেছে বিএনপির মিডিয়া সেল।

সামাজিক যোগাযোগমাধ্যম একটি চেকের ছবিটি ছড়িয়ে পড়লে গতকাল রোববার রাতে মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন এ দাবি করেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যাচ্ছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ৫০ লাখ টাকার চেক ইস্যু করা হয়েছে। মির্জা ফখরুল ও তার স্ত্রীর ছবি দিয়ে দাবি করা হচ্ছে, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে চিকিৎসা সহায়তা নিয়ে বিদেশ ভ্রমণে মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তবে রাত ৯টার দিকে তথ্য যাচাইকারী প্রতিষ্ঠান ‘রিউমার স্ক্যানার’ তাদের ফেসবুক পেজে লিখেছে, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে মির্জা ফখরুলের নামে ইস্যু করা ৫০ লাখ টাকার চেকটি ভুয়া। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের ব্যাংক অ্যাকাউন্টের নাম ও নম্বরের মিল না থাকাসহ একাধিক কারণ দেখিয়ে চেকটিকে ‘ভুয়া’ বলে উল্লেখ করা হয়েছে।

গত ২৪ আগস্ট বিএনপি মহাসচিব মির্জা ফখরুল চিকিৎসার জন্য সস্ত্রীক সিঙ্গাপুরে যান। তাদের সঙ্গে রয়েছেন মেয়ে মির্জা সামারুহ।

এ বিষয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘এটি আওয়ামী লীগের একটি পরিকল্পিত প্রোপাগান্ডা। আমাদের চলমান আন্দোলন সরকার নিপীড়ন-নির্যাতন করে কোনোভাবেই দমন করতে পারছে না। তাই সরকার নানা প্রোপাগান্ডা চালাচ্ছে।

তিনি আরও বলেন , পরিকল্পিতভাবে আন্দোলনকে বিপথগামী, বিভ্রান্ত করতে ও নেতাকর্মীদের মনোবল ভেঙ্গে ফেলতে তারা খুব পরিকল্পিতভাবে কাজটা করছে। তাদের কাজই গুজব তৈরি করা, তাদের কাজই মানুষের চরিত্র হনন করা।

Comment here