সার্ভার ‘হ্যাক’ করে মুঠোফোনে পাঠানো হলো টিকার মেসেজ! - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

সার্ভার ‘হ্যাক’ করে মুঠোফোনে পাঠানো হলো টিকার মেসেজ!

নিজস্ব প্রতিবেদক : সিলেটের দেড় শতাধিক মানুষের মুঠোফোনে ম্যাসেজ পাঠিয়ে জানানো হয়েছে, তাদেরকে মডার্নার প্রথম ডোজের টিকা দেওয়া হবে। সেই ম্যাসেজ পেয়ে অনেকে টিকাকেন্দ্রেও যান। তবে সিলেট স্বাস্থ্য বিভাগ বলছে, তাদের সার্ভার ‘হ্যাক’ করে এই ম্যাসেজ দেওয়া হয়েছে।

এ ঘটনায় গত শনিবার সিলেট সিটি করপোরেশনের (সিসিক) পক্ষ থেকে কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করা হয়। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবু ফরহাদ দৈনিক আমাদের সময়কে এ তথ্য নিশ্চিত করেন।

ওসি বলেন, ‘এ ঘটনায় সিটি করপোরেশনের পক্ষ থেকে জিডি করা হয়েছে। শুনেছি জিডি দায়ের করার এক ঘণ্টা পরেই সার্ভার ঠিক হয়ে গেছে। এখন কোন চক্র এটা করেছে নাকি অন্য সমস্যা, সেটা তদন্ত করেই জানা যাবে।

এ বিষয়ে  সিলেট সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানান, শুক্রবার রাতে সার্ভার হ্যাক করে দেড় থেকে দুই‘শ মানুষকে টিকা গ্রহণের ম্যাসেজ পাঠানো হয়। এরপর শনিবার সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের টিকাকেন্দ্রে কিছু মানুষ টিকা নিতে আসেন। কিন্তু তাদের কাউকে টিকা দেওয়া হয়নি। শনিবার সকালে বিষয়টি ধরা পড়ার পর পরই ঢাকায় অবগত করে আইডি বন্ধ করে নতুন আইডি চালু করা হয়।

 

Comment here