সিরাজগঞ্জে উদ্ধারকৃত চালে পুলিশের মানবিক সহায়তা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

সিরাজগঞ্জে উদ্ধারকৃত চালে পুলিশের মানবিক সহায়তা

সেলিম রেজা সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জ জেলায় সম্প্রতি কয়েকটি অভিযানে উদ্ধারকৃত চাল দিয়ে কারোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া এবং অসহায় জনগনকে পুলিশের মাধ্যমে মানবিক সহায়তা প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে।
এ উপলক্ষে বুধবার সকালে সিরাজগঞ্জ পুলিশ লাইনের ড্রিলসেটে জেলা পুলিশের উদ্যোগে প্রেসব্রিফিং এর আয়োজন করা হয়।
প্রেসব্রিফিং এ পুলিশ সুপার হাসিবুল আলম বলেন, সম্প্রতি জেলা পুলিশের অভিযানে কারোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া এবং অসহায় মানুষের জন্য বরাদ্দকৃত ১০টাকা কেজির ফেয়ার প্রাইজ, ভিজিডি ও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের প্রায় ১০০০ হাজার কেজি চাল উদ্ধার করা হয়েছে। এসব চাল জনপ্রতিনিধি ও ডিলাররা কালোবাজারে বিক্রি এবং আত্বসাতের উদ্যোগ নিয়েছিল।
পুলিশ সুপার আরও বলেন, চালগুলো উদ্ধারের পর এসব ঘটনায় মামলা হয়েছে। এরপর আদালতের অনুমোদনক্রমে উদ্ধারকৃত চালগুলো পুলিশের মাধ্যমে সংশ্লিষ্ট থানাগুলোতে বিতরণের জন্য উদ্যোগ নেয়া হয়েছে।
এরই অংশ হিসাবে প্রথম পর্যায়ে ৬০০০ হাজার কেজি চাল সিরাজগঞ্জ সদর, উল্লাপাড়া, রায়গঞ্জ, সলঙ্গা ও বেলকুচি থানা পুলিশের মাধ্যমে ৬ শত মানুষের মাঝে বিতরণ করা হবে। প্রতি প্যাকেটে ১০ কেজি উদ্ধার হওয়া চালের সাথে পুলিশের পক্ষ থেকে ২ কেজি আলু ও ১ কেজি ডাল সহায়তা দেয়া হচ্ছে।
পুলিশ সদস্যদের করা তালিকা অনুযায়ী মানবিক এ সহায়তা প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে পৌছে দেয়া হবে। সভা শেষে উল্লেখিত থানাগুলোতে সহায়তা প্যাকেটগুলো হস্তান্তর করা হয়।

Comment here