সিরাজগঞ্জ তাড়াশে এলাকাবাসীর রোষের মুখে পিটিয়ে মারা হলো সাপ ও শিয়াল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

সিরাজগঞ্জ তাড়াশে এলাকাবাসীর রোষের মুখে পিটিয়ে মারা হলো সাপ ও শিয়াল

সেলিম রেজা সিরাজগঞ্জ প্রতিনিধি : উজানে পানি বৃদ্ধির কারণে চলনবিল অঞ্চলে নিচু এলাকা প্লাবিত হওয়ায় সাপ ও শিয়ালের উদ্রব বেড়েছে। এদিকে সিরাজগঞ্জের তাড়াশে শিয়াল দলবদ্ধভাবে খাবার সন্ধানের জন্য ছুটলে এলাকাবাসী ৬টি শিয়ালকে ইটপাটকেল ও লাঠি দ্বারা আঘাত করে তাদের মেরে ফেলেছে। অপরদিকে সোতি জালে সাপ আটকে পড়লে ৫টি সাপকে লাঠি দিয়ে পিটিয়ে মারা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার তাড়াশ-রানীহাট আঞ্চলিক সড়কের বেড়খালী ব্রিজের নিচে জেলেদের সোতিজালে পাঁচটি বিষধর সাপ ঢুকে পড়ে। প্রতিটি সাপ কমপক্ষে ৫/৬ ফুট লম্বা। আব্দুর রহিম ও কাসেম আলী নামে ঐ দুইজন জেলে জানান, মঙ্গলবার (৩০ জুন) দিবাগত রাতে বেরখালী সেতুর নিচে পানি প্রবাহের পথে তারা সোতিজাল পেতে রেখে যান। বুধবার (১ জুলাই) সকালে সেই জাল তুলে দেখেন পাঁচটি বিষধর জাতিসাপ পরে স্থানীয়রা সাপগুলো মেরে ফেলেছে।
এদিকে বুধবার (১ জুলাই) সকালে উপজেলার তাড়াশ-বারুহাস আঞ্চলিক সড়কের হেদারখাল নামকস্থানে ৬টি শিয়ালকে মেরে ফেলেছে এলাকাবাসী।
এ প্রসঙ্গে উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. এ জে এম সালহ উদ্দিন বলেন, জাতিসাপ সাধারণত জলের কাছাকাছি থাকতে পছন্দ করে মাছ খাওয়ার লোভে সাপগুলো জালের মধ্যে ঢুকে পরে। লোকালয় পানি থাকার কারণে শিয়ালগুলো আশ্রয় নেওয়ার জন্য রাস্তায় এলে এলাকাবাসী বিক্ষুপ্ত হয়ে তাদের মেরে ফেলেছে। বন্যপ্রাণীকে হত্যা করা কোনভাবেই ঠিক নয়।

Comment here