সিরাজগঞ্জ শাহজাদপুরে ওসির অপসারণের দাবীতে ট্রাংকলরি শ্রমিকদের বিক্ষোভ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

সিরাজগঞ্জ শাহজাদপুরে ওসির অপসারণের দাবীতে ট্রাংকলরি শ্রমিকদের বিক্ষোভ

সেলিম রেজা সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের শাহজাদপুরের বাঘাবাড়ীতে উপজেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ আব্দুস সালাম বেপারীর ক্যাডার বাহিনি ও সালাম বেপারির আজ্ঞাবহ পুলিশ কর্তৃক শ্রমিককে ভয়াবহ নির্যাতনের প্রতিবাদে উত্তরবঙ্গ ট্রাংকলরি শ্রমিক ইউনিয়নের উদ্যোগে সোমবার সকালে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
বিক্ষোভে শ্রমিক নেতারা ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে ওসির অপসারণ ও সালাম বেপারির পদত্যাগ এবং ক্ষমা না চাওয়া পর্যন্ত অনির্দিষ্ট কালের ধর্মঘট এবং উতরবঙ্গের সবগুলো জেলায় তেল সর্বারোহের বন্ধ ঘোষণা দেন। উত্তরবঙ্গ ট্রাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মোজাম্মেল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, কার্যকরি সভাপতি আজিজুর রহমান গ্যাদা, সহসভাপতি ইউনুস আলী,সাধারণ সম্পাদক মনির হোসেন, সাংগঠনিক সম্পাদক আজমত মোল্লা, লাইন সেক্রেটারী ফেরদৌস হোসেন তারা প্রমূখ।
জানা যায়, গত শনিবার (২৯ আগষ্ট) গভীর রাতে ট্রাংকলরি শ্রমিক সাদ্দাম হোসেন বড়াল নদীতে মাছ ধরার সময় সালাম বেপারির নির্দেশে পুলিশ সহায়তায় তুলে নিয়ে কয়েক দফায় মারপিট করে মুমুর্ষ অবস্থায় হাসপাতালে ভর্তি করে। পরে সাদ্দামকে গ্রেফতার দেখিয়ে শাহজাদপুর থানায় নিয়ে এলে শ্রমিকদের প্রতিবাদের মুখে গত ৩০ আগষ্ট রোববার তাকে মুক্তি দেয়া হয়। এরপর থেকেই বিক্ষুব্ধ ট্র্যাংকলরি শ্রমিকরা বাঘাবাড়ি পোর্ট ইজারাদার আব্দুস সালাম বেপারির পদত্যাগ এবং শাহজাদপুর থানা অফিসার ইনচার্জ মোঃ আতাউর রহমানের অপসারণের বিক্ষোভ করে আসছে। আজ সোমবার বাঘাবাড়িতে উত্তরবঙ্গ ট্রাংকলরি শ্রমিক ইউনিয়ন অফিসের সামনে বিক্ষুব্ধ শ্রমিকরা জড় হয়ে শাহজাদপুর থানার ওসির অপসারণ ও সালাম বেপারির পদত্যাগের দাবীতে শ্লোগান দিতে থাকে। বিক্ষোভ চলাকালে শাহজাদপুর থানা পুলিশ সেখানে উপস্থিত হলে শ্রমিকদের তোপের মুখে পড়ে। এক পর্যায়ে শ্রমিকদের গণপিটুনির শিকার হয়ে পুলিশ সদস্য আব্দুল বাছেদ আহত হয়।
এ ব্যাপারে শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আতাউর রহমান জানান, সালাম বেপারির লোকজন কর্তৃক একজন শ্রমিককে মারপিটের খবর পেয়ে পুলিশ গিয়ে উদ্ধার করে চিকিৎসা দিয়ে থানায় নিয়ে আসে। এখানে যদি কারো অভিযোগ থাকে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
Attachments area

Comment here