সুন্দরগঞ্জ থানায় বৃদ্ধি পেয়েছে পুলিশ সেবার মান - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

সুন্দরগঞ্জ থানায় বৃদ্ধি পেয়েছে পুলিশ সেবার মান

জয়ন্ত সাহা যতন : সুন্দরগঞ্জ থানায় বৃদ্ধি পেয়েছে পুলিশ সেবার মান বৃদ্ধি পেয়েছে পুলিশের সেবার মান সেবায় পুলিশের ধর্ম। এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ পুলিশ বাহিনী গঠিত হয়েছে। এ বাহিনীর যেমন সুনাম আছে তেমনি খানিকটা দুর্নামও রয়েছে। তবে সু-নামের পাল্লাই বেশি ভারি । একটা সময় সাধারন জনগন পুলিশকে খুব ভয় পেতো। জনগন প্রায়ই পুলিশি হয়রানির অভিযোগ করতো। অতীতের যে কোন সময়ের তুলনায় পুলিশ সেবার মান বৃদ্ধি পেয়েছে গাইবান্ধার সুন্দরগঞ্জ থানায়।
সময়ের সাথে অন্যান্য বাহিনীর মত পুলিশ বাহিনীও আধুনিকায়ন করা হয়েছে। বাড়ানো হয়েছে পুলিশের সেবার মান।
জনগনের সাথে পুলিশের সু-সম্পর্ক স্থাপন করতে কাজ করছে থানা পুলিশ। পুলিশ হয়রানি সংক্রান্ত যেকোন বিষয় জানাতে গঠন করা হয়েছে পুলিশ অভিযোগ সেল। যার সুবিধা ভোগ করছে সাধারন মানুষ। নারী ও শিশু হেল্প ডেক্সের সুবিধা পাচ্ছে নারী ও শিশুরা।
ads
এছাড়াও থানায় মিডিয়া সেন্টার স্থাপন করে তথ্য আদান-প্রদানের সুবিধা অব্যাহত আছে।
পুলিশি সেবার মান বৃদ্ধি পাওয়ার
ফলে থানা এলাকায় চুরি, ডাকাতি,ছিনতাই,মাদক,জুয়া ও সন্ত্রাস তুলনামূলক ভাবে অনেক কমেছে।
পারিবারিক ও সামাজিক যে কোন ঘটনায় থানায় অভিযোগ করা হলে দ্রুত ব্যাবস্থা গ্রহন করা হচ্ছে। জিডি কিংবা মামলা দায়েরের ক্ষেত্রে অর্থ বানিজ্যের চোখে পড়ার মতো কোন অভিযোগ পাওয়া যাচ্ছে না।জনগনের সেবায় থানায় ২৪ ঘন্টা দায়িত্ব পালন করছেন একজন ডিউটি অফিসার।
এছাড়াও জরুরী ঘটনা-দুর্ঘটনা মোকাবেলায় সার্বক্ষণিক মোবাইল টিম প্রস্তুত রয়েছে। কুইক সার্ভিস সেবা দিতে সর্বোচ্চ ২০ মিনিটের মধ্যে ঘটনাস্থলে উপস্থিত হয়ে সেবা দিচ্ছে পুলিশ।
সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আব্দুস সোবাহান ও তদন্ত ওসি তাজুল ইসলাম জানান,পুলিশ জনগনের বন্ধু, সেবাই পুলিশের ধর্ম। মানুষের জানমালের নিরাপত্তা বিধানে নিরলস ভাবে কাজ করছে থানা পুলিশ। থানায় আগত সেবা প্রার্থীদের সাথে সুন্দর ও ভাল আচরণ করার জন্য সকল অফিসারদের নির্দেশ দেওয়া হয়েছে। থানার সেবা পেয়ে মানুষ হাসি মুখে ফিরে যাচ্ছে এটাই স্বার্থকতা।
সুন্দরগঞ্জ থানা পুলিশের এই সেবার মান অব্যাহত থাকলে পুলিশের উপর মানুষের আস্থা ও বিশ্বাস আরো বৃদ্ধি পাবে বলে মনে করেন এলাকার সচেতন মহল।
Attachments area

Comment here