স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণ, একজনের যাবজ্জীবন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণ, একজনের যাবজ্জীবন

টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলে চতুর্থ শ্রেণির ছাত্রীকে অপহরণ ও ধর্ষণ মামলায় একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। একইসঙ্গে আসামিকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ বুধবার দুপুরে বিচারক খালেদা ইয়াসমিন আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডিত আসামি গোপালপুর উপজেলার ঘুটিয়া গ্রামের আবু হানিফের ছেলে আলমগীর হোসেন (৩৪)।

টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আলী আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, ভুক্তভোগী গোপালপুর উপজেলার একটি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী ছিল। ২০০৮ সালের ৭ সেপ্টেম্বর সকালে অন্যান্য দিনের মতো সে স্কুলে যায়। সেখান থেকে তাকে অপহরণ করে আলমগীর হোসেন তার মামার বাড়িতে নিয়ে ধর্ষণ করেন। পরদিন ৮ সেপ্টেম্বর ভুক্তভোগীর বাবা বাদি হয়ে আলমগীর হোসেনের বিরুদ্ধে গোপালপুর থানায় মামলা করেন।

২০০৮ সালের ১৮ ডিসেম্বর গোপালপুর থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা তাজাম্মেল হক আলমগীর হোসেনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/০৩) এর ৭ ধারা এবং ৯ (১) ধারায় আদালতে চার্জশিট দাখিল করেন। ওই দুটি ধারায় আলাদাভাবে আসামিকে যাবজ্জীবন সাজা দেন আদালত। তবে উভয় অপরাধের সাজা একত্রে চলবে বলে বিচারক রায়ে উল্লেখ করেন।

উল্লেখ্য, আসামি হাজতবাসের পর জামিনে মুক্তি পেয়ে পালিয়ে যান। তার অনুপস্থিতিতে বিচারক এই রায় দেন।

 

Comment here