স্ত্রীসহ জাতীয় মানবাধিকার ইউনিটের চেয়ারম্যান গ্রেপ্তার - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

স্ত্রীসহ জাতীয় মানবাধিকার ইউনিটের চেয়ারম্যান গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মোহাম্মদপুর হাউজিং এলাকা থেকে প্রতারণা ও হয়রানির অভিযোগে জাতীয় মানবাধিকার ইউনিট নামে একটি অবৈধ সংস্থার চেয়ারম্যানকে সস্ত্রীক গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিন (র‌্যাব-১১)।

র‌্যাব-১১’র অতিরিক্ত পুলিশ সুপার মো. আলেপ উদ্দিন দৈনিক মুক্ত আওয়াজঅনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘গতকাল বুধবার রাতে অভিযান চালিয়ে তাদের দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।’

গ্রেপ্তারকৃতরা হলেন, জাতীয় মানবাধিকার ইউনিট নামে কথিত সংস্থার  চেয়ারম্যান জিয়াউল আমিন ওরফে হারুনুর রশীদ (৫৩) এবং তার স্ত্রী মোসা. দৌলেতুন নেছা (৪২)।

আলেপ উদ্দিন আরও জানান, হারুনুর রশীদ ও তার স্ত্রীকে গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে বিপুল পরিমান ভুয়া সিল ও হয়রানির নথি উদ্ধার করা হয়েছে।

র‌্যাব জানায়, জিয়াউল এই সংস্থারটির নাম দিয়ে সারা দেশে ৪০টি কমিটি তৈরি করে ২ হাজার কর্মী নিয়োগ করেছে। তাদের প্রত্যেকের কাছে থেকে ৩ থেকে ১০ হাজার টাকা সদস্য ফি হিসেবে নেওয়া হয়েছে। দীর্ঘ দিন থেকে তিনি প্রতারণার মাধ্যমে বিভিন্ন ব্যক্তির কাছে থেকে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেছে। তার প্রতারণার শিকার এমন শতাধিক ভুক্তভোগী পাওয়া গেছে বলেও জানিয়েছে র‌্যাব।

Comment here