স্পেনে বাড়িতে বাড়িতে লাশ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
আন্তর্জাতিক

স্পেনে বাড়িতে বাড়িতে লাশ

অনলাইন ডেস্ক : বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ইতালির পর সবচেয়ে ভয়াবহ অবস্থা স্পেনে। গতকাল সোমবার পর্যন্ত দেশটিতে ২ হাজার ৬৯৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছে ৫১৪ জন। সেখানে আক্রান্তের সংখ্যা প্রায় ৪০ হাজার।

এই ভয়াবহতা সামাল দিতে সেনাবাহিনী নামানো হয়েছে দেশটিতে। সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, স্পেন জুড়ে বিভিন্ন বাড়িতে বাড়িতে তল্লাশি চালিয়ে বয়স্কদের মরদেহ পড়ে থাকতে দেখেছে সেনা সদস্যরা।

স্পেনের প্রতিরক্ষামন্ত্রী মার্গারিটা রবলস জনান, অভিযানের সময় সেনাবাহিনী দেখেছে, কিছু বয়স্ক ব্যক্তি বাড়িতে একেবারে পরিত্যক্ত অবস্থায় আছে। কখনো কখনো তাদের বিছানায় মরে পড়ে থাকতে দেখা যাচ্ছে।

এ ছাড়া স্পেনের মাদ্রিদ শপিং সেন্টারটি সাময়িকভাবে মর্গে পরিণত করা হয়েছে। বর্তমানে সে দেশের সেনাবাহিনী মরদেহ উদ্ধার হওয়া বাড়িগুলো জীবাণুমুক্ত করার কাজ করছে।

প্রসঙ্গত, গত বছরের ডিসেম্বরের চীনের উহান শহর থেকে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এতে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে প্রাণ হারিয়েছে ১৭ হাজার ২২৯ জন। মোট আক্রান্ত প্রায় ৪ লাখ মানুষ। এর মধ্যে ১ লাখ ৩ হাজার ৭১৯ জন সুস্থ হয়ে ফিরেছেন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস রোগী শনাক্তের ঘোষণা দেয় সরকার। এই ভাইরাসে দেশে মারা গেছেন চারজন। আর আক্রান্ত হয়েছেন মোট ৩৯ জন।

Comment here