স্বাভাবিক হচ্ছে উহান জীবনযাত্রা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

স্বাভাবিক হচ্ছে উহান জীবনযাত্রা

অনলাইন ডেস্ক : দুই মাসের বেশি সময় আবরুদ্ধ থাকার পর ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে করোনাভাইরাসের উৎপত্তিস্থল উহানের জীবনযাত্রা।  আংশিকভাবে খুলে দেওয়া হয়েছে উহানের রাস্তা-ঘাট।

আজ শনিবার উহানের ট্রেন স্টেশনে যাত্রীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে বলে সংবাদ প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি 

চীনে নাটকীয়ভাবে কমে এসেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। হুবেই প্রদেশে নতুন করে ৫৪ আক্রান্ত হলেও সংক্রমিতদের কেউ ওই প্রদেশের বাসিন্দা নন। আপাতত হুবেই প্রদেশে বাইরে থেকে প্রবেশের অনুমতি দেওয়া হলেও বের হওয়ার অনুমতি দেওয়া হয়নি।

ভয়াবহ মহামারির শিকার হুবেই প্রদেশে করোনাভাইরাসে ৫০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে তিন হাজারের বেশি মানুষের।

নতুন করে করোনাভাইরাস সংক্রমিত রোগী বিদেশি হওয়ায় চীনে বিদেশিদের প্রবেশ সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। একই সঙ্গে সীমিত করা হয়েছে বিমান পরিষেবা। সপ্তাহে একটি বিমান ফ্লাইট এবং তাতে ৭৫ শতাংশ যাত্রী বহনের অনুমতি দেওয়া হয়েছে।

সফটওয়্যার সল্যুশন কোম্পানি ‘ডারাক্সে’র পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারে প্রকাশিত তথ্য মতে, প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে। ভাইরাসটির সংক্রমণে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ২৭ হাজার ৩৭০ জন। সারা বিশ্বে ৫ লাখ ৯৬ হাজার ৭২৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

Comment here