স্বাস্থ্যের নথি গায়েব : ৬ কর্মী সিআইডি কার্যালয়ে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

স্বাস্থ্যের নথি গায়েব : ৬ কর্মী সিআইডি কার্যালয়ে

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগের গুরুত্বপূর্ণ ১৭টি নথি গায়েব হওয়ার ঘটনা তদন্তে ছয় কর্মচারীকে ঢাকায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আজ রোববার দুপুরে তাদের তদন্তকারীরা স্বাস্থ্য মন্ত্রণালয় পরিদর্শন করেন। তখনই স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ক্রয় সংক্রান্ত শাখার ছয় কর্মচারীকে সিআইডি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মো. আজাদ দৈনিক আমাদের সময় অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এই ঘটনায় ছয়জনকে শুধু জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এখনো কাউকে আটক করা হয়নি।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ থেকে ১৭টি নথি হারিয়ে যাওয়ার কথা জানিয়ে বৃহস্পতিবার শাহবাগ থানায় জিডি করেন উপসচিব (প্রকল্প বাস্তবায়ন-১ শাখা, অতিরিক্ত দায়িত্ব ক্রয় ও সংগ্রহ-২) নাদিরা হায়দার। পরদিন স্বাস্থ্য শিক্ষা ও চিকিৎসা শিক্ষা বিভাগের সচিব মো. আলী নূর একটি তদন্ত কমিটি গঠন করে দেন। এরপর রোববার দুপুরে সিআইডির ফরেনসিক বিভাগ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওই শাখায় যায়।

জিডির বরাত দিয়ে শাহবাগ থানার ওসি মওদুত হাওলাদার জানান, স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ক্রয় সংক্রান্ত শাখা-২ এর কম্পিউটার অপারেটর যোশেফ সরদার ও আয়েশা বুধবার কাজ শেষ করে ফাইলটি একটি কেবিনেটে রেখে গিয়েছিলেন। ওই ফাইলের ভেতরে ১৭টি নথি ছিল।

বৃহস্পতিবার অফিসে গিয়ে কেবিনেটে ওই ফাইলটি আর খুঁজে না পাওয়ায় থানায় জিডি করা হয়। রোববার সিআইডি ফরেনসিক বিভাগ ছাড়াও শাহবাগ থানা পুলিশও সেখানে গিয়ে তদন্ত চালায় বলে জানান ওসি।

 

Comment here