‘স্যার, আমি প্রস্তুত’ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

‘স্যার, আমি প্রস্তুত’

নিজস্ব প্রতিবেদক : মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস (কোভিড-১৯) আতঙ্কে এখন পুরো বিশ্ব। এই ভাইরাসে বিশ্বে এখন পর্যন্ত মারা গেছে ২২ হাজার ২৬ জন। আর বাংলাদেশে মারা গেছে অন্তত পাঁচজন। এমন পরিস্থিতিতে ঢাকায় পুলিশের একটি বিশেষ দল গঠন করা হয়েছে।

গতকাল বুধবার ঢাকায় করোনার আগাম প্রস্তুতি হিসেবে ৫০ জনের ওই দলটি গঠন করার সিদ্ধান্ত নেয় পুলিশ। যদি কোভিড-১৯ মহামারি আকার ধারণ করে এই দলটি আক্রান্তদের হাসপাতালে আনা/নেওয়া, মরদেহ সৎকারের কাজ করবে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৪৫০ জন পুলিশ কর্মকর্তাকে স্বেচ্ছায় এই টিমে যোগদানের জন্য আহ্বান করা হয়েছিল। যোগদানকারীদের পরিবারের মায়া ত্যাগ করে সিদ্ধান্ত নিতে বলা হয়েছিল। জানা গেছে, সেই আহ্বানে সাড়া দিয়ে ৪৫০ জনের সবাই একসঙ্গে বলে ওঠে ‘স্যার, আমি প্রস্তুত’।

পুলিশের দেশপ্রেম নিয়ে গতকাল রাতে এ বিষয়ে একটি পোস্ট দেন ডিএমপির ট্রাফিক বিভাগে কর্মরত একজন সার্জেন্ট। পোস্টটি এখানে তুলে ধরা হলো :

করোনা প্রতিরোধে ৫০ জন ফোর্সের একটি স্পেশাল টিম গঠন করা হবে। যাদের কাজ হবে করোনা মহামারি আকার ধারণ করলে আক্রান্ত মানুষের হাসপাতালে আনা নেওয়া করা, আক্রান্তে মৃত্যু বরণ করলে তাদের সৎকার করা। সর্বোপরি আক্রান্ত ব্যক্তির সকল দায়িত্ব নেওয়া। তোমরা যারা অংশ গ্রহণ করবা, তাদের সকল পিছুটান ভুলে যেতে হবে। বাবা, মা, স্বামী, সন্তানের মায়া ত্যাগ করতে হবে।

এখন বলো তোমরা কে কে এই স্পেশাল টিমে থাকতে চাও?

প্রায় সাড়ে চারশত উপস্থিত ফোর্স পুলিশ সুপার স্যারের কথা শেষ হওয়ার আগে বলে উঠলো, ‘স্যার, আমি প্রস্তুত’

আহ্!

কত গালি, কত উপহাস!

নাহ্ পুলিশের মনোবল কেউ ভাঙতে পারেনি।

আমি গর্বিত আমি পুলিশ।

পোস্টটি মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। দেশের প্রতি বাংলাদেশ পুলিশের এই অকৃত্রিম ভালোবাসার প্রশংসা করেন অনেকেই। পরে ওই কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, ‘বাংলাদেশ পুলিশের সদস্য হিসেবে আমি গর্বি।’

আজ বৃহস্পতিবার সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ৪৪ জন। তাদের মধ্যে ১১ জন সুস্থ হয়ে উঠেছেন এবং পাঁচজন মারা গেছেন। এখন করোনায় আক্রান্ত মোট রোগী রয়েছেন ২৮ জন।

Comment here