হাওরের জনসভাস্থলে প্রধানমন্ত্রী - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

হাওরের জনসভাস্থলে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: কিশোরগঞ্জের মিঠামইন সদরের হেলিপ্যাড মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার বিকেল ৩টায় তিনি জনসভাস্থলে পৌঁছান।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয় হাওরের প্রতিটি প্রবেশপথ ও পয়েন্ট। এতে হাওরে সরকারের বিভিন্ন উন্নয়ন চিত্র স্থান পায়। এদিন সকাল থেকেই জনসভাস্থলে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঢল নামে। বাঁশি বাজিয়ে, নানা স্লোগানে তারা মুখরিত করে রাখেন জনসভাস্থল।

এর আগে আজ মঙ্গলবার সকালে মিঠামইনে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে নবনির্মিত বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হামিদ সেনানিবাস উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

দুপুরে তিনি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের গ্রামের বাড়ি মিঠামইনের কামালপুরে যান। এ সময় বঙ্গবন্ধুকন্যাকে রাষ্ট্রপতি ও তার পরিবারের সদস্যরা ফুল দিয়ে স্বাগত জানান।

এদিন হাওরের বিভিন্ন প্রকার মাছ দিয়ে প্রধানমন্ত্রীকে আপ্যায়ন করা হয়। খাবারের মেনুতে ছিল স্থানীয় জাতের ঐতিহ্যবাহী রাতাবোরো চাউলের সাদা ভাত, রুই মাছ দোপেঁয়াজা, কাতলা মাছ দোপেঁয়াজা, চিতল মাছ দোপেঁয়াজা, আইড় মাছ দোপেঁয়াজা, পাবদা মাছ দোপেঁয়াজা, গোলসা টেংরা মাছ দোপেঁয়াজা, কালিবাউশ মাছ দোপেঁয়াজা, শোল মাছ ভুনা, বাইম মাছ ভুনা, চিংড়ি মাছ ভুনা, বোয়াল মাছ ভুনা, গ্রাস কার্প মাছ ভুনা, বাছা বাছ ভুনা, রিটা মাছ মাখা মাখা ঝোল, পাঙ্গাস মাছ মাখা মাখা ঝোল এবং মশুর ডাল, সালাদ ও রসমালাই। রাষ্ট্রপতির বড় ছেলে স্থানীয় সংসদ সদস্য মো. রেজওয়ান আহাম্মদ তৌফিক সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

১৯৯৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমবার মিঠামইন সফর করেন। তখন আবদুল হামিদ ছিলেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য ও ডেপুটি স্পিকার । সুদীর্ঘ ২৫ বছর পর প্রধানমন্ত্রী মিঠামইন সফরে গেলেন প্রধানমন্ত্রী।

 

Comment here