হোয়াটসঅ্যাপে খোলা যাবে চ্যানেল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

হোয়াটসঅ্যাপে খোলা যাবে চ্যানেল

নতুন ফিচার এনেছে মেসেজ আদান প্রদানের জনপ্রিয় মাধ্যম হোয়াটসঅ্যাপ। এখন এই প্ল্যাটফর্মটিতে নিজস্ব চ্যানেল খুলতে পারবেন ব্যবহারকারীরাবিশ্বের ১৫০টি দেশ থেকে এই ফিচার উপভোগ করা যাবে। অ্যাপটির মালিক প্রতিষ্ঠান মেটা এর পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

প্রাথমিকভাবে ১০টি দেশে এই ফিচার উন্মুক্ত করা হয়েছিল। ইতিবাচক সাড়া পাওয়ায় ১৫০টি দেশে এই ফিচার আনার সিদ্ধান্ত নিয়েছে মেটা। বিবৃতিতে তারা জানায়, `আমরা খুবই আনন্দের সঙ্গে জানাচ্ছি যে ১৫০টি দেশে আমরা চ্যানেল সেবা উন্মুক্ত করেছি। আমরা লাখ লাখ সংস্থা, ক্রাড়ী দল, শিল্পী ও ইনফ্লুয়েন্সারদের চ্যানেল খোলার ব্যাপারে স্বাগত জানাচ্ছি।

মেটা জানায়, `আমাদের লক্ষ্য হলো যতটা সম্ভব একটি ব্যক্তিগত সম্প্রচারমাধ্যম গড়ে তোলা। এটি আপনাদের চ্যাট থেকে আলাদা। আপনি কাকে অনুসরণ করছেন তাও দেখা যাবে না। অ্যাডমিন ও অনুসারী প্রত্যেকের ব্যক্তিগত তথ্যের সুরক্ষা আমরা নিশ্চিত করবো।

জানা গেছে, হোয়াটসঅ্যাপ চ্যানেলের মেসেজ ৩০ দিন পর্যন্ত থাকবে। শুধু মেসেজে রিঅ্যাকশন দেওয়া যাবে, সরাসরি মেসেজ দেওয়া যাবে না। চ্যানেলের মেসেজ এন্ড-টু-এন্ড এনক্রিপশন পদ্ধতিতে সুরক্ষিত থাকবে না। এ ছাড়া ডাইরেক্ট মেসেজ, গ্রুপ চ্যাট, কল, স্ট্যাটাস মেসেজ ও অ্যাটাচমেন্টসহ সব হোয়াটসঅ্যাপভিত্তিক যোগাযোগ আগের মতোই সুরক্ষিত থাকবে।

Comment here