১০১ বছর বয়সী বৃদ্ধের করোনা জয়! - দৈনিক মুক্ত আওয়াজ
My title
আন্তর্জাতিক

১০১ বছর বয়সী বৃদ্ধের করোনা জয়!

ইসমাইল হোসেন স্বপন,ইতালি : মহামারী করোনাভাইরাস আতঙ্কে গোটা বিশ্ব। এই ভাইরাস বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ায় স্বাস্থ্য সংক্রান্ত জরুরি অবস্থা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। করোনাভাইরাসের প্রকোপে সবচেয়ে বেশি বিপর্যস্ত ইউরোপের দেশ ইতালি। এর প্রভাবে দেশটিতে প্রতিনিয়তই বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

তবে, বিপর্যস্ত ইতালির চারদিকে দুঃসংবাদের মধ্যেও পাওয়া গেল ভালো খবর। জানা গেছে, করোনায় আক্রান্ত হওয়ার পরও সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১০১ বছর বয়সী এক বৃদ্ধ ইতালিয়ান নাগরিক।

১০১ বছরের ওই বৃদ্ধের বাড়ি ইতালির রিমিনিতে। মিস্টার পি নামের ওই ব্যক্তিকে ইতোমধ্যেই তার পরিবারের লোকজন হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে গেছেন।

এ ব্যাপারে রিমিনির ভাইস মেয়র গ্লোরিয়া লিসি স্থানীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন, ১৯১৯ সালে জন্মগ্রহণ করেন ওই ব্যক্তি। গত সপ্তাহেই তার শরীরে কোভিড-১৯ এর উপস্থিতি পাওয়া গেলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি আরও বলেন, ‘১০০ বছরের বৃদ্ধের সুস্থ হয়ে যাওয়ার পর আমরা সবাই এখন গোটা দেশে আশার আলো দেখছি।’

লিসির কথায়, ‘রোজ ঘুম থেকে উঠি খারাপ খবর শুনে। এই ভাইরাসের কবলে প্রাণ হারাচ্ছেন মূলত বয়স্ক মানুষজনই। এরই মাঝে ১০০ বছরেরও কোনো এক ব্যক্তি সুস্থ হলেন। এ যেন সত্যিই খুশির খবর।’

গতকাল শনিবার দেশটিতে একদিনেই প্রাণ হারিয়েছেন ৮৮৯ জন। আর ৫ হাজার ৯৭৪ জন আক্রান্ত হয়েছেন। ইতালিতে এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে। আর আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯২ হাজার ৪৭২ জনে।

তবে, ইতালিতে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তদের অনেকেই ইতিমধ্যে সুস্থ হতে শুরু করেছেন বলে জানা গেছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে ১৩ হাজার ৩৮৪ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এবং হাসপাতাল থেকে তাদের ইতিমধ্যে অব্যাহতি দেওয়া হয়েছে।

Comment here