৩৫ হাজার আইনজীবী থাকবে বিএনপির মহাসমাবেশে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

৩৫ হাজার আইনজীবী থাকবে বিএনপির মহাসমাবেশে

আগামী ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ ঘিরে উত্তপ্ত হয়ে উঠেছে রাজনীতির মাঠ। এই মহাসমাবেশে সর্বোচ্চ সংখ্যক নেতাকর্মী জমায়েত করে নিজেদের শক্তির জানান দিতে চায় দলটি। তারই অংশ হিসেবে ওই দিনের কর্মসূচিতে দেশের ৩০ থেকে ৩৫ হাজার আইনজীবী উপস্থিত থাকবেন।

আজ বুধবার এ কথা জানান জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য গাজী কামরুল ইসলাম সজল।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে গাজী কামরুল ইসলাম সজল বলেন, ‘জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম একটি শক্তিশালী সংগঠন। ফোরামের সারাদেশের ইউনিটগুলোতে নির্দেশ দেওয়া হয়েছে। আমরা আশা করছি সব বাধা অতিক্রম করে ৩০ থেকে ৩৫ হাজার আইনজীবী সমাবেশে অংশগ্রহণ করবে। এ সমাবেশ হবে স্মরণকালের বৃহৎ সমাবেশ।’

এক দফা দাবিতে আন্দোলনের অংশ হিসেবে আগামী ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করবে বিএনপি। এরপর মহাযাত্রা কর্মসূচি দেওয়ার ঘোষণা দিয়েছে দলটি।

১৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে আয়োজিত জনসমাবেশ থেকে এ ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘আগামী ২৮ অক্টোবর শনিবার ঢাকায় মহাসমাবেশ করব। এখান থেকে মহাযাত্রা শুরু হবে। এরপর এই সরকারের পতন না পর্যন্ত আমরা থেমে থাকব না। অনেক বাধা আসবে, অনেক বিপত্তি আসবে কিন্তু সমস্ত বাধা-বিপত্তিকে অতিক্রম করে এই মহাসমাবেশকে সফল করে জনগণের অধিকার আদায় করার জন্য আমাদের নির্দিষ্ট লক্ষ্যে এগিয়ে যেতে হবে।’

Comment here