৮ বিভাগেই বৃষ্টির সম্ভাবনা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

৮ বিভাগেই বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক :ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

আজ বুধবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এসব কথা বলা হয়েছে।  আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে পূর্ব–উত্তর প্রদেশ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, লঘুচাপের কেন্দ্রস্থল, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে।

মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় বিরাজমান। গতকাল মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সিলেটে, ৩৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে, ২৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল ঢাকায় সর্বোচ্চ ৩৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। গতকাল সন্ধ্যা ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ভোলায়, ৬৬ মিলিমিটার। এ ছাড়া কক্সবাজারে ৬৫, কুতুবদিয়ায় ৬২, টেকনাফে ৪৪, খেপুপাড়ায় ৩৮, মাইজদী কোর্টে ৩৫, হাতিয়ায় ২৮, ময়মনসিংহে ২৭, বরিশালে ২১ ও তেঁতুলিয়ায় ২০ মিলিমিটার করে বৃষ্টিপাত হয়েছে।

আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত আবহাওয়ার অবস্থায় বলা হয়, বৃষ্টি অথবা বজ্রবৃষ্টির প্রবণতা অব্যাহত থাকতে পারে।  আগামী পাঁচ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।

 

Comment here