বিজ্ঞাপনসহ সব বিদেশি চ্যানেলের সম্প্রচার বাংলাদেশে বন্ধ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বিজ্ঞাপনসহ সব বিদেশি চ্যানেলের সম্প্রচার বাংলাদেশে বন্ধ

নিজস্ব প্রতিবেদক : তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী আজ শুক্রবার থেকে বিজ্ঞাপনমুক্ত না হলে দেশে কোনো বিদেশি টিভি চ্যানেল সম্প্রচারিত হতে পারবে না। এদিকে, আজ থেকেই দেখা যাচ্ছে না বাংলাদেশে সম্প্রচারিত বিদেশি কোনো চ্যানেল। ইতোমধ্যে বিভিন্ন ক্যাবল অপারেটর চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ করে নোটিশ দিয়েছে।

এর আগে গত ২ সেপ্টেম্বর সচিবালয়ে কেবল অপারেটর অ্যাসোসিয়েশন, অ্যাটকো, বিদেশি চ্যানেল ডিস্ট্রিবিউটর, আকাশ ডিটিএইচ ও বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিনিধিদের সাথে বৈঠক শেষে তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ এই তথ্য জানিয়েছিলেন।

আইন অনুযায়ী, দেশে সম্প্রচারিত বিদেশি চ্যানেলগুলো ক্লিন ফিড চালাতে বাধ্য। কিন্তু তাগাদা দেওয়া সত্ত্বেও এসব চ্যানেল ক্লিন ফিড পাঠাচ্ছে না। ৩০ সেপ্টেম্বরের পরে দেশে কোনো অবস্থাতেই ক্লিন ফিড ছাড়া বিদেশি চ্যানেল চলবে না, এমনটা জানানো হয়েছে।

হাছান মাহমুদ আরও জানিয়েছেন, আগামী ৩০ নভেম্বরের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম শহরের কেবল নেটওয়ার্কিং সিস্টেম ডিজিটালাইজড করা হবে। ৩০ নভেম্বরের পরে ঢাকা ও চট্টগ্রাম শহরে অ্যানালগ সিস্টেম আর কাজ করবে না। এছাড়া পরে সারাদেশে নেটওয়ার্কিং সিস্টেম ডিজিটালাইজড করা হবে বলেও জানান মন্ত্রী।

 

Comment here